50+ psychological facts in bengali. সাইকোলজিক্যাল ফ্যাক্ট। মজাদার সাইকোলজি ফ্যাক্ট। মজাদার ফ্যাক্ট। bangla best new facts.

Spread the love

নতুন কিছু psychological facts in bengali নিয়ে আবারও হাজির হলাম। এখানে সর্বমোট 50+ টি সাইকোলজিক্যাল ফ্যাক্ট রয়েছে। এই মজাদার সাইকোলজি ফ্যাক্ট সম্পর্কিত আপনার মতামত জানাতে ভুলবেন না যেন!

Psychological Facts In Bengali। মজাদার সাইকোলজি ফ্যাক্টঃ-

০১. পৃথিবীতে যত সংখ্যক মানুষ একাকীত্বে ভোগে থাকেন, তার মধ্যে ৬০% -ই হলেন বিবাহিত।

০২. একাকীত্ব ধমনির অসুখ এবং হার্ট অ্যাটাক এর জন্য অনেকাংশে দায়ী।

০৩. একাকীত্ব কক্ষনোই আপনার কতজন বন্ধু বা কতজন আত্মীয় আছে তার উপর নির্ভর করে না। আপনার অনেক বন্ধু এবং আত্মীয় থাকলেও আপনি একাকীত্ব অনুভব করতে পাড়েন। এটা সম্পূর্ণভাবে অনুভূতির ব্যাপার। যখন আপনি মনে করেন আপনার কেউ নেই, তখনই আপনার একাকীত্ব অনুভব হয়।

০৪. একাকীত্বের জন্যই পৃথিবীর অনেক রিলেশনশিপ ভেঙ্গে যায়।

০৫. কখনো কখনো এমনও হয়, যে ব্যক্তিটি সবাইকে হাসিখুশি রাখতে চায়, সে নিজেই একাকীত্বে ভোগে। তাই যে আপনাকে অনেকটা সুখে রাখতে চায়, তারও যত্ন নিতে শিখুন।

০৬. সবথেকে বেশি আঘাত করে, সেই মানুষের দেওয়া একাকীত্বটা যার সঙ্গ আপনাকে কাল পর্যন্ত বিশেষ ভাবে শক্তি জুটিয়েছে কিন্তু আজ সে আপনাকেই অপ্রয়োজনীয় মনে করছে।

০৭. বুদ্ধিমান লোকেদের হাতের লেখা খারাপ হয়ে থাকে। কারণ তাদের মস্তিষ্ক অন্যদের তুলনায় একটু বেশি সক্রিয় হয়, যার ফলে তাদের হাতের লেখাও স্পীডে হয়। আর এতেই হাতের লেখা খারাপ হয়ে যায়। তবে শুধু যে পড়াশোনায় বুদ্ধিমান হতে হবে এমন নয়। কারণ এমন অনেক ক্ষেত্র আছে যেখানে পড়াশোনা জানা ডিগ্রিধারীরা হেরে যায় একজন অল্পশিক্ষিতের কাছে।

০৮. একটি গবেষণা অনুসারে, কোনো দলের নেতা, অথবা কোনো কোম্পানির CEO –র উপর অনেক চাপ থাকে ঠিকই, কিন্তু তারা কক্ষনোই একাকীত্ব অনুভব করেন না। সুতরাং বলা যায়, আমরা একাকীত্ব অনুভব করি, ঠিক তখনই, যখন আমরা কোনো কাজ না করে শুধু চিন্তা করি।

০৯. আপনার যত সময় বা বয়স বেড়ে চলবে, ততই আপনার একাকীত্ব অনুভব হবে। আর এটাই স্বাভাবিক। একারণেই আমাদের উচিত বৃদ্ধ মানুষদের সাথ দেওয়া। কারণ তারা একাকীত্বে ভোগেন।

১০. আমাদের পৃথিবীতে দারিদ্র আছে এটা ঠিক, কিন্তু আরেকরকম দারিদ্র হল- একাকীত্ব। এই দারিদ্রকে অর্থ দিয়ে মেটানো যায় না। একজন মিলিয়নিয়ারও একাকীত্বে ভোগে।

psychological facts in bengali
psychological facts in bengali bangla new facts

১১. মানুষ দিনের তুলানায় রাতে খুব ভালভাবে কাঁদতে পাড়ে।

১২. একাকীত্ব কমাতে অনেকসময় বন্ধুরা অনেক সাহায্য করে। তাই এমন বন্ধু বানানো উচিত, যে আপনার একাকীত্বে আপনার সঙ্গে থাকবে। আর যার সঙ্গ পেলে আপনার একাকীত্ব কমবে।

১৩. একাকীত্ব অনেকটা নেশার মত। যখন আপনি এর স্বাদ পেয়ে যাবেন, আপনি নিজেই অন্য মানুষদের সাথে বেশি মিশতে চাইবেন না। একাকী থাকতে চাইবেন।

১৪. একাকীত্ব মানুষকে নতুন ভাবনা জোগায়, নতুন করে পথ চলা শেখায়।

১৫. একাকীত্ব আমাদের জীবনের সমস্যা গুলিকে মুখোমুখি পর্যালোচনা করতে শেখায়।

১৬. আপনি কি জানেন, একাকীত্বে থাকা খুবই স্বাস্থ্যকর। যদি আপনি জানেন না, কিভাবে একা থাকতে হয়, তাহলে আপনার একাকীত্বে থাকা প্র্যাকটিস করতে হবে।

১৭. জীবনে সবথেকে বড় জিনিস হল এমন কাউকে খুঁজে পাওয়া যে, আপনার দুর্বলতা, আপনার ভুল, আপনার উদাসীনতা জেনেও তার কাছে আপনিই সেরা।

১৮. যদি আপনার সাথে কেউ কোথাও যেতে চাইছে না, কিন্তু আপনার যাওয়ার প্রচুর ইচ্ছে রয়েছে, তাহলে একাই চলে যান। এরফলে আপনি সেখানে গিয়ে আপনার মত বা আপনার রুচি সম্মত অনেক মানুষকেই খুঁজে পাবেন।

১৯. জেনে শুনেও মিথ্যে কথা বলা is normal, কিন্তু যাকে আপনি সত্যি ভালোবাসেন, হাজারো চেষ্টা করেও তার সামনে মিথ্যে বলতে পাড়বেন না।

২০. কখনো যদি আপনি আপনার চেনা মানুষকে দেখেন, তারা আপনার সাথে অভিমান বশত কথা বলতে চাইছে না, তাহলে আপনাকে বুঝে নিতে হবে যে, সে আপনার সাথে কথা বলার জন্য উদ্বুদ্ধ হয়ে রয়েছে।

২১. ছেলেদের তুলনায় মেয়েরা অনেক বেশি ক্রাশ খায়, কিন্তু আজব ব্যাপার হল যে তারা মন থেকে শুধু একজনকেই চায়।

২২. প্রেমিক-প্রেমিকার মধ্যে দূরত্ব কোনো বাঁধা নয়। এটা আসলে মনে করিয়ে দেয় যে, এটাই সত্যি ভালোবাসা। কারণ ভালবাসাতে বাঁধা না থাকলে সেটা ভালোবাসা নয়।

২৩. যদি আপনার প্রেমিক/ প্রেমিকার সাথে আপনার অনেক দিন পড় পড় দেখা হয়, এতে মন খারাপ করার কিছুই নেই। কারণ এটা আসলে একটা প্রমাণ যে, শুধু মুখ দেখে নয়, হৃদয়ে থেকেও ভালোবাসা যায়।

২৪. কোনো গান আমাদের তখনই খুব প্রিয় হয়, যখন সেই গানটির সঙ্গে সম্পর্কিত কোনো ঘটনা আমাদের জীবনে ঘটে যায়।

২৫. যে সমস্ত মানুষ অন্যকে অপমানিত করে নিজে self- satisfaction অনুভব করে বা নিজে আনন্দ পায়, তাদের IQ লেভেল অনেক কম হয়।

২৬. একই সমস্যা পুরুষ এবং মহিলা ভেদে আলাদা আলাদা ভাবে সমাধান করার পথ বেঁছে নেয়। একটি সমস্যাকে যখন কোনো মহিলা সমাধান করতে যায়, তার আগে সে সমস্যাটির ব্যাপারে অনেক কিছু ভাবে। কিন্তু অপরদিকে পুরুষ সেই একই সমস্যাটি নিয়ে বেশি ভাবার চেয়ে দ্রুত action বা দ্রুত পদক্ষেপ নিয়ে নেয়।

সাইকোলজিক্যাল ফ্যাক্ট। bangla best new facts.

২৭. একজন বুদ্ধিমান ব্যক্তি মনে করেন, পৃথিবীর সব মানুষের কাছে থেকেই কিছু না কিছু শেখার আছে।

সাইকোলজিক্যাল ফ্যাক্ট মজাদার সাইকোলজি ফ্যাক্ট
সাইকোলজিক্যাল ফ্যাক্ট মজাদার সাইকোলজি ফ্যাক্ট

২৮. আমরা যা কিছু পরিধান করিই না কেন, তার প্রভাব সরাসরি আমাদের ব্যবহারের উপর এসে পড়ে।

২৯. কোনো মানুষের জীবনে পরিবর্তন কেবলমাত্র দুটি কারণেই হয়। এক- হতে পাড়ে সে কোনো কিছু খুব ভালো ভাবে আয়ত্ত করে নিয়েছে অথবা কেউ তাকে গভীর ভাবে আঘাত বা hurt করেছে।

৩০. যখন আমরা বেশি ক্লান্ত হয়ে পরি সেই সময়েই আমরা বেশি ক্রিয়েটিভ হই।

৩১. একজন ধোঁকাবাজ মানুষের ধারণা- পৃথিবীর সবাই শুধু ধোঁকা দেয় আর মিথ্যে কথা বলে।

৩২. যদি কেউ আপনার প্রশ্নের আংশিক উত্তর দিচ্ছে তাহলে একটু থামুন এবং তার চোখের দিকে তাকিয়ে থাকুন, দেখবেন সে আপনাকে আরও বিস্তারিত জানাবে।

৩৩. অধিকাংশ মানুষই অপরকে দেখে ভাবে যে, তার (অন্য মানুষটির) সামাজিক জীবন খুবই সুন্দর এবং তার (যে ভাবছে) জীবন খুবই খারাপ।

৩৪. পৃথিবীর প্রায় ৬০% পুরুষ নিজের বিবাহ নিয়ে সুখী নয়।

৩৫. পৃথিবীর সবথেকে বেশি বলা মিথ্যে কথাটি হল- “আমি ভালো আছি”

৩৬. ১৮-৩৩ এই বয়সটা এমন বয়স, যে এই বয়সেই মানুষ সবথেকে বেশি চিন্তিত থাকে। এই বয়সে তার ক্যারিয়ার, জীবনসঙ্গী ইত্যাদি ভাবনাই মূল।

৩৭. একজন শিশু তার বাবা-মায়ের কাছে থেকে যা কিছু শোনে, সেটাই তার অন্তস্থলের আওয়াজ হয়ে যায়। তাই শিশুর সামনে সর্বদা ভালো ব্যবহার করুন।

পড়ুনঃ- সাইকোলজি টিপস। মজার সাইকোলজি হ্যাক।

in case you missed it…

৩৮. আমাদের স্বভাবটাই এমন যে, আমরা সেই সমস্ত মানুষদেরই ইগ্নোর করি যাদের কাছ আমরা গুরুত্বপূর্ণ। কিন্তু আমরা সেই সমস্ত মানুষদেরই পিছনে ঘুরঘুর করি, যারা আমাদের ইগ্নোর করে।

৩৯. এরকম অনেক মানুষ থাকে, যারা অন্যকে ইমপ্রেস করার জন্য কোনো কাজে নামে। কিন্তু আদতে সেই কাজটির প্রতি তাদের কোনো আগ্রহই থাকে না।

৪০. ১৮-২৯ বছর বয়সী প্রায় ৯০% ব্যক্তিই ঘুমানোর সময় স্মার্টফোন সঙ্গে রাখে।(যাদের স্মার্টফোন আছে)    

৪১. যখন আপনি নিজেই আপনার দুর্বলতা স্বীকার করে নেন, তখন কেউই আপনার বিরুদ্ধে আপনার দুর্বলতাকে ব্যবহার করতে পাড়বে না।

৪২. পৃথিবীর কোনো মানুষই তার মৃত্যু ঘনিয়ে না আসা পর্যন্ত সন্তুষ্ট হতে পাড়ে না।

৪৩. যারা একটু বেশি ভাব দেখাতে পছন্দ করে, আদতে তাদের বুদ্ধি অনেক কম হয়।

৪৪. অনেক কষ্ট পেয়েও যে ব্যক্তি কান্না করে না, সেই ব্যক্তি আদতে ভিতর থেকে খুবই কমজোর হয়ে থাকেন।

৪৫. যে সমস্ত মানুষ হাসির আড়ালে নিজের দুঃখ লুকিয়ে রাখেন তাদের Eccedentesiast বলা হয়।

৪৬. মেয়েদের তুলনায় ছেলেদের মধ্যে বন্ধুত্বের গভীরতা অনেক বেশি হয়। মেয়েরা তার বান্ধবীর সফলতায় হিংসে করলেও ছেলেরা তার বন্ধুর সফলতায় অনেক খুশি হয়।

৪৭. যদি কেউ আপনাকে জেনে-শুনেও মিথ্যে কথা বলছে, তাহলে আপনার বুঝে নেওয়া উচিত যে, সে আপনাকে মন থেকে সম্মান করে না। আর তিনি আপনাকে মনে মনে মূর্খ ভাবেন।

৪৮. যেসমস্ত মেয়েদের পুরুষ বন্ধু বেশি থাকে, তারা অন্য মেয়েদের তুলনায় বেশি হাঁসি-খুশি থাকে, এবং এদের আয়ুও বেশি হয়।

৪৯. যদি আপনি কারও উপর চার মাস বা তারও বেশি সময় ধরে ক্রাশ খেয়ে আছেন, তাহলে boss আপনি তার প্রেমে পড়ে গেছেন।

সাইকোলজিক্যাল ফ্যাক্ট bangla best new facts
সাইকোলজিক্যাল ফ্যাক্ট bangla best new facts image

৫০. আপনি যতই শক্তিশালী হন না কেন, আপনার জীবনে আপনি এমন কাউকে পাবেনই পাবেন যে আপনাকে সহজেই দুর্বল বানিয়ে দিতে পাড়ে।

৫১. অতিরিক্ত চিন্তাই ডিপ্রেশনে যাবার মূল কারণ। আর মানুষ ডিপ্রেশনে এমন কিছু চিন্তা করে, যার অস্তিত্ব আদতে পৃথিবীতে নেইই।

৫২. যদি আপনি সর্বদা “মানুষ কি ভাববে” এই চিন্তাটাই করতে থাকেন, তাহলে আপনি জীবনে কোনোদিনও খুশি হতে পাড়বেন না। কারণ “মানুষ কি ভাববে” এটা নিয়ে চিন্তা করতে করতেই আপনার সময় বেড়িয়ে যাবে।

৫৩. যে সমস্ত মেয়ে অনলাইন ভিডিও গেম খেলে, তারা নিজের রিলেশনশিপ নিয়ে অনেক খুশিতে থাকে।

৫৪. বিশ্বাস করুন, আপনি যেদিন মারা যাবেন সেদিন আপনি একাই মারা যাবেন না। পুড়ো পৃথিবীতে প্রায় গড়ে ১৫৯৬৩৫ জন মানুষ আপনার মৃত্যু দিনেই মারা যাবেন।

পড়ুনঃ- ভালোবাসার সঙ্গে যুক্ত সাইকোলজি ফ্যাক্ট

৫৫. একজন পুরুষ মাত্র তিন দিনেই প্রেমে পড়ে যেতে পাড়েন, কিন্তু একজন মহিলা কমকরেও আঠারো টি তারিখ দেখে তারপর প্রেমে পড়েন।

৫৬. ভোর ৩-৪ টার মধ্যে মানুষের শরীর সবথেকে দুর্বল হয়ে পড়ে। আর ঘুমন্ত অবস্থায় হওয়া বেশিরভাগ মানুষের মৃত্যু এই সময়টিতেই হয়ে থাকে। 

৫৭. পৃথিবীর বেশীরভাগ মানুষ রাতের বেলায় চিন্তা বেশি করে। আর এই সময়টিতেই সে তার মনের কথা অন্যের কাছে প্রকাশ করে। তবে অধিকাংশ ক্ষেত্রে সে তার মনের কথা প্রকাশ করে ম্যাসেজের মাধ্যমে।

“psychological facts in bengali. সাইকোলজিক্যাল ফ্যাক্ট। মজাদার সাইকোলজি ফ্যাক্ট। মজাদার ফ্যাক্ট। bangla best new facts”


Spread the love

Leave a Reply

Ads Blocker Image Powered by Code Help Pro

Ads Blocker Detected!!!

Oops আপনি হয়ত Ad Blocker ব্যবহার করছেন। অনুগ্রহ করে Ad Blocker disable করে আমাদের সাপোর্ট করুন।

Powered By
Best Wordpress Adblock Detecting Plugin | CHP Adblock