হুমায়ুন আহমেদের মেয়েদের নিয়ে উক্তি। প্রেম নিয়ে কিছু কথা। 40 BEST QUOTES ABOUT GIRLS AND LOVE BY HUMAYUN AHMED.

Spread the love

আজ হুমায়ুন আহমেদের বলা মেয়েদের নিয়ে উক্তি এবং প্রেম নিয়ে কিছু উক্তি নিয়ে নতুন আরেকটি লেখা নিয়ে হাজির হলাম। তিনি তার বিভিন্ন লেখায় মেয়েদের নিয়ে কিছু কথা এবং কিছু ভালোবাসা নিয়ে উক্তি বলেছিলেন, সেগুলিরই সংকলন হল আজকের এই লেখাটি।

মেয়েদের নিয়ে উক্তি ।ভালোবাসা নিয়ে উক্তি:-

প্রথমেই হুমায়ুন আহমেদের বলা মেয়েদের নিয়ে কিছু কথার দিকে যাওয়া যাক-

মেয়েদের নিয়ে উক্তি।মেয়েদের নিয়ে কিছু কথা। quotes about girls:-

০১ মেয়েদের স্বভাবই হল সাধারণ কোনো কিছু নিয়ে বেশী মাতামাতি করা।

০২. পৃথিবীর সবচেয়ে সুন্দর দৃশ্য গভীর মমতায় আর্দ্র প্রেমিকার চোখ।

০৩. মেয়েরা হচ্ছে জন্মদাত্রী জননী। হাজার ভুল করলেও এদের উপর রাগ করতে নেই। এদের উপর রাগ করাটাই কাপুরুষতা

০৪. তরুণী মেয়েদের হঠাৎ আসা আবেগ, হঠাৎ করেই চলে যায়। আবেগকে বাতাস না দিলেই হল। আবেগ বায়বীয় ব্যাপার, বাতাস পেলেই তা বাড়ে। অন্য কিছুতে বাড়ে না।

০৫. প্রকৃতিতে শুধুমাত্র মেয়েদের মধ্যেই বিপরীত গুণাবলীর দর্শনীয় সমাবেশ রয়েছে। মেয়েকে যেহেতু সন্তান ধারণ করতে হয়, সেহেতু প্রকৃতি তাকে করল- শান্ত, ধীর, স্থির। একই সঙ্গে ঠিক একই মাত্রায় তাকে করল- অশান্ত, অধীর এবং অস্থির।

০৬. অন্ধকারে একটি সুন্দরী মেয়েও যেমন একজন অসুন্দরী মেয়েও তেমন। মূল পার্থক্যটাই হচ্ছে আলোতে।

হুমায়ুন-আহমেদ-এর-উক্তি-BANGLA-MOTIVATIONAL-QUOTES-মেয়েদের নিয়ে উক্তি
হুমায়ুন-আহমেদ-এর-উক্তি-BANGLA-MOTIVATIONAL-QUOTES-মেয়েদের নিয়ে উক্তি

০৭. মেয়েদের অনেক গুনের মধ্যে অন্যতম বড় গুন হল, এরা খুব সুন্দর করে চিঠি লিখতে পাড়ে। কথাবার্তায় নিতান্ত এলোমেলো মেয়েও চিঠি লেখায় গোছানো। মেয়েদের চিঠিতে আরেকটা ব্যাপার থাকে আর সেটা হল বিষাদময়তা। নিতান্ত আনন্দের সংবাদ দিয়ে লেখা চিঠির মধ্যেও তারা জানি কি করে সামান্য হলেও দুঃখ মিশিয়ে দেয়। কাজটা যে তারা ইচ্ছাকৃত ভাবে করে তা নয়। প্রকৃতি তাদের চিত্রে যে বিষাদময়তা রেখেছে তাই হয়তো চিঠিতে উঠে আসে।

০৮. একটা সময় পর্যন্ত হয়ত, মেয়েদের অকারণে বলা অর্থহীন কথা শুনতে ভালো লাগে কিন্তু তারপর আর ভালো লাগে না। ‘এই মেয়েটি অকারণে কথা বলেই যাচ্ছে।’ মেয়টার মনে গোপন কোনো টেনশন আছে কি? টেনশনের সময় ছেলেরা কম কথা বলে, মেয়েরা বলে বেশী।

০৯. মেয়েরা জানে না যে, হাঁসি মুখে পুরুষদের কাছে তারা যদি কিছু চায়- পুরুষদের তা দিতেই হবে।

১০. মেয়েরা সিরিয়াস টাইপ পুরুষ পছন্দ করে। যারা কথায় কথায় রসিকতা করে, মেয়েরা তাদের ছ্যাবলা ভাবে।

১১. গল্প-উপন্যাস হল অল্পবয়সী মেয়েদের মাথা খারাপের গল্প।

১২. পুরুষদের আহত করার কৌশল মেয়েরা খুব তাড়াতাড়ি শিখে ফেলে এবং তা ব্যবহারও করে চমৎকার ভাবে। কেউ তার প্রতিভার বাইরে যেতে পাড়ে না।

হুমায়ুন-আহমেদের-উক্তি-HUMAYUN-AHMED-QUOTES-মেয়েদের নিয়ে কিছু কথা
হুমায়ুন-আহমেদের-উক্তি-HUMAYUN-AHMED-QUOTES-মেয়েদের নিয়ে কিছু কথা

১৩. বাঙালি মেয়েরা দামি জিনিস, তা সে যতই ক্ষতিকর হোক না কেন, ফেলে দেয় না। Date-expired হয়ে যাওয়া ওষুধও তারা জমা করে রাখে।

১৪. একটা মেয়ের জন্য তোমাকে পারফেক্ট হওয়ার প্রয়োজন নেই, কারণ মেয়েরা কক্ষনোই পারফেক্ট ছেলেদের সাথে প্রেম করবে না।

১৫. বিয়ের কথা ঠিকঠাক হবার পর, কোনো এক বিচিত্র কারণে মেয়েরা বাবার দিকে চলে আসে। অতিরিক্ত মমতা দেখায়, খানিকটা আহ্লাদীও হয়।

১৬. জগতের যত বড় crime তার সবের পিছনে একটা মেয়ে মানুষ থাকবে। শুরুতে সেটা মাথায় রাখলে সুবিধা হয়। ট্রয় নগরী ধ্বংস হয়ে গেল হেলেন নামের এক নাকবোচা মেয়ের জন্য।

১৭. অতিরিক্ত রূপবতীরা বোকা হয়, এটা জগতের স্বতঃসিদ্ধ নিয়ম।

১৮. মেয়েরা গোছানো মানুষ পছন্দ করে না, মেয়েরা পছন্দ করে অগোছালো মানুষ।

১৯. চট করে কারও প্রেমে পড়ে যাওয়া কাজের কথা না। অতি রূপবতীদের হঠাৎ করেই কারও প্রেমে পড়তে নেই, অন্যরাই তাদের প্রেমে পড়বে, এটাই নিয়ম।

২০. দরিদ্র পুরুষদের প্রতি মেয়েদের একপ্রকার মায়া জন্মে যায়, আর এই মায়া থেকেই জন্মায় ভালোবাসা।

২১. মেয়ে জাতটা বড়ই অদ্ভুত। কি বললে পুরুষ মানুষের মন ভালো হয় সেটা যেমন জানে, তেমনই কি বললে পুরুষ মানুষের মাথা খারাপ হয়ে যাবে, সেটাও জানে।

২২. ভদ্র ছেলেদের জন্য মেয়েদের মনে কখনো প্রেম জাগে না, যা জাগে তা হল শুধুই সহানুভূতি।

হুমায়ুন-আহমেদ-এর-উক্তি।-famous-quotes-of-humayun-ahmed মেয়েদের মন নিয়ে উক্তি
হুমায়ুন-আহমেদ-এর-উক্তি।-famous-quotes-of-humayun-ahmed মেয়েদের মন নিয়ে উক্তি

২৩. চট করে কারও প্রেমে পড়ে যাওয়া কাজের কথা না। অতি রূপবতীদের হঠাৎ করেই কারও প্রেমে পড়তে নেই, অন্যরাই তাদের প্রেমে পড়বে, এটাই নিয়ম।

পড়ূনঃ- 60+ HUMAYUN AHMED QUOTES WITH IMAGE

পড়ুনঃ- 50+ হুমায়ুন আহমেদ এর উক্তি

ভালোবাসা নিয়ে উক্তি। ভালোবাসা নিয়ে কিছু কথা। QUOTES ABOUT LOVE:-

০১. প্রত্যেক ভালোবাসায় দুইজন সুখী হলেও তৃতীয় একজন অবশ্যই কষ্ট পাবে। এটাই হয়ত প্রকৃতির নিয়ম।

০২. ভালোবাসার মাঝে হালকা ভয় থাকলে সেই ভালোবাসা মধুর হয়। কারণ হারানোর ভয়ে প্রিয়জনের প্রতি ভালোবাসা আরও বেড়ে যায়।

০৩. যে ভালোবাসা না চাইতেও পাওয়া যায়, তার প্রতি কোনো মোহ থাকে না।

০৪. যখন মানুষের খুব প্রিয় বা কাছের কেউ তাকে অপছন্দ করে বা অবহেলা করে তখন প্রথম প্রথম মানুষ খুবই কষ্ট পায় এবং সে চায় সব কিছু যেন ঠিক হয়ে যায়। কিছু দিন পড়ই সে সেই প্রিয় ব্যাক্তিকে ছাড়া থাকতে শিখে যায়। আর অনেক দিন পর সে আগের চেয়েও অনেক বেশী খুশি থাকে। কারণ সে তখন বুঝতে পাড়ে যে, কারও ভালোবাসায় জীবনে অনেক কিছুই যায় আসে, কিন্তু কারও অবহেলায় জীবনে কিচ্ছুটি যায় আসে না।

০৫. প্রেমে পড়া মানে হল নির্ভরশীল হয়ে পড়া। তুমি যার প্রেমে পড়বে সে তোমার জগতের একটা বিরাট অংশ দখল করে নিবে। যদি কোনো কারণে সে তোমাকে ছেড়ে চলে যায় তবে সে তোমার জগতের ওই বিরাট অংশটাও নিয়ে যাবে। আর তুমি হয়ে পড়বে শূন্য।

০৬. গভীর প্রেম মানুষকে পুতুল বানিয়ে দেয়। প্রেমিক প্রেমিকার হাতের পুতুল হয় কিংবা প্রেমিকা প্রেমিকের হাতের পুতুল হয়। কিন্তু দুইজনে কখনো একসঙ্গে পুতুল হয়না। কে পুতুল হবে আর কার হাঁতে সুতো থাকবে, তা সম্পূর্ণ ভাবে নির্ভরশীল মানসিক ক্ষমতার উপর। মানসিক ক্ষমতা যার বেশি তার হাতেই থাকে, পুতুলের সুতো।

০৭. না পাওয়া ভালোবাসাগুলি সত্যি মনে হয়, পাবার পর কত জনই বা তার মূল্য দিতে পাড়ে?

হুমায়ুন-আহমেদ-এর-উক্তি-হুমায়ুন-আহমেদের-বাণী ভালোবাসা নিয়ে উক্তি
হুমায়ুন-আহমেদ-এর-উক্তি-হুমায়ুন-আহমেদের-বাণী ভালোবাসা নিয়ে উক্তি

০৮. হয়ত আমরা আমাদের চারপাশের মানুষদের কাছে থেকে প্রচুর ভালোবাসা পেয়ে থাকি। কিন্তু কোনো ভালবাসাই পিতামাতার ভালোবাসার মতন নয়।

০৯. যখন কেউ কারও জন্য কাঁদে, সেটা হল আবেগ। যখন কেউ কাউকে কাঁদায় সেটা হল প্রতারণা। আর যখন কেউ কাউকে কাদিয়ে নিজেও কেঁদে ফেলে সেটাই হল প্রকৃত ভালোবাসা।

১০. ভালবাসার মানুষের সাথে বিয়ে না হওয়াটাই বোধ হয় ভাল। কারণ বিয়ে হলে মানুষটা থাকে, কিন্তু ভালবাসাটা থাকে না। আর যদি বিয়ে না হয়, তাহলে হয়তবা ভালবাসাটা থাকে, কিন্তু মানুষটা থাকে না। মানুষ এবং ভালবাসা এই দুইয়ের মধ্যে ভালবাসাটাই হয়ত বেশি প্রিয়।

১১. যুদ্ধ এবং প্রেমে কোনো কিছুই পরিকল্পনা মতন হয় না। ভালোবাসার জন্য অনন্তকালের প্রয়োজন নেই, একটি মুহূর্তই যথেষ্ট।

HUMAYUN-AHMED-QUOTES.-হুমায়ুন-আহমেদের-উক্তি-ছবি-সহ-ভালোবাসা নিয়ে কিছু কথা
HUMAYUN-AHMED-QUOTES.-হুমায়ুন-আহমেদের-উক্তি-ছবি-সহ-ভালোবাসা নিয়ে কিছু কথা

১২. পৃথিবীতে অনেক ধরনের অত্যাচার আছে। ভালবাসার অত্যাচার হল সবচেয়ে ভয়ানক অত্যাচার। এই অত্যাচারের বিরুদ্ধে কখনো কিছুই বলা যায় না, শুধুই সহ্য করে নিতে হয়।

১৩. মানুষের স্বভাব হল, কেউ যখন ভালোবাসে তখন নানান কর্মকাণ্ড করে সেই ভালোবাসা বাড়িয়ে দিতে ইচ্ছে করে, আবার কেউ যখন রেগে যায় তখন তার রাগটাও বাড়িয়ে দিতে ইচ্ছে করে।

১৪. কাউকে ভালবাসলে বেশী কাছে যাবার চেষ্টা করতে নেই। কারণ এতে করে সে কাছে যাবার আকুতি দেখে হয়ত দূরে চলে যেতে পাড়ে। কেননা মানুষ সোজা পথের চেয়ে বাঁকা পথে হাঁটতে বেশী পছন্দ করে। কিন্তু অবশেষে সবকিছু হারিয়ে সোজা পথেই আসতে হয়। সেই সময়ে নতুন করে ভালোবাসার ইচ্ছেটা আর থাকে না।

১৫. অল্প বয়সের ভালোবাসা অন্ধ গণ্ডারের মত। শুধুই একদিকে যায়। যুক্তি দিয়ে, বুদ্ধি দিয়ে, আদ্র দিয়ে এই গণ্ডারকে সামলানো যায় না।

১৬. ভালোবাসা আর ঘৃণা আসলে একই জিনিস। একটি মুদ্রার এক পীঠে লেখা “ভালোবাসা” আর অন্যদিকে লেখা “ঘৃণা”। প্রেমিক প্রেমিকার সামনে এই মুদ্রা মেঝেতে ঘুরতে থাকে। যাদের প্রেম যত গভীর তাদের মুদ্রায় ঘূর্ণন তত বেশী। এক সময় ঘূর্ণন থেমে যায়, আর মুদ্রা ধপ করে এক পাশে পড়ে যায়। তখন দেখা যায় কারোর ক্ষেত্রে “ভালোবাসা” লেখা পীঠটা পড়েছে, আবার কারও ক্ষেত্রে “ঘৃণা” লেখা পীঠটা পড়েছে। কাজেই এই মুদ্রা যেন সবসময় ঘুরতে থাকে, সেই ব্যবস্থা করতে হবে। ঘূর্ণন কখনো থামানো যাবে না।

১৭. ভালোবাসা একটা পাখি। যখন খাচায় থাকে তখন মানুষ তাকে মুক্ত করে দিতে চায়। আর যখন খোলা আকাশে তাকে ডানা মেলে উড়তে দেখে তখন তাকে খাচায় বন্দী করতে চায়।

১৮. এই পৃথিবীতে প্রায় সবাই তার থেকে বিপরীত স্বভাবের মানুষের সাথে প্রেমে পড়ে যায়।

FOR TELEGRAM UPDATES:- ছাড়পত্র অফিসিয়াল

FOR FACEBOOK UPDATES:- গল্প আর গল্প

“মেয়েদের নিয়ে উক্তি-মেয়েদের নিয়ে কিছু কথা-ভালোবাসা নিয়ে উক্তি-ভালোবাসা নিয়ে কিছু কথা-প্রেম নিয়ে উক্তি”


Spread the love

Leave a Reply