BANGLA FUNNY GOLPO. MOJAR GOLPO. CHOTO GOLPO BANGLA. বাংলা ফানি গল্প। মজার গল্প। ছোট গল্প। NEW 2 BENGALI SHORT STORY.

Spread the love

দুটি নতুন BANGLA FUNNY GOLPO, নিয়ে আজ আবার আরেকটি ব্লগে হাজির হলাম। এই বাংলা ফানি গল্প সম্পর্কিত আপনার মতামত জানাতে ভুলবেন না। যদি আপনার মাথাতেও কোনো মজার ছোট গল্প ঘুরছে, অবশ্যই তা আমাদের সঙ্গে শেয়ার করতে ভুলবেন না।

টেলিগ্রামে আমাদের সঙ্গে যুক্ত হন- CharpatraOFFICIAL

bangla funny golpo. mojar golpo

bangla funny golpo মজার ছোট গল্প ০১ঃ-

আমাদের পাড়ার ছেলে ক্যবলাকান্ত। সে এবার পড়াশোনার জন্য আমেরিকা যাচ্ছে। সে আমেরিকা তো গেল, কিন্তু সমস্যা হয়ে দাঁড়াল, ঘড় ভাঁড়া। সেটা সেখানে প্রচণ্ড বেশি। কিন্তু ভাগ্যক্রমে সে একজন রুমমেট পেয়ে গেল। এত দূর পর্যন্ত সব কিছুই ঠিকঠাক ছিল, কিন্তু যখনই ক্যাবলাকান্তের মা শুনল, যে রুমমেট টি মেয়ে, তখনই তার মনে খটকা লাগতে শুরু করল। সে ঠিক করল, আমেরিকা গিয়ে সে ছেলের ভাঁড়া ঘড়টি দেখে আসবে।

সে আমেরিকা গেল, সারাদিন বেশ ভালোভাবেই কাটল। তার মা দেখল, যে মেয়েটা বেশ ভালো আচরণই করছে। সে দেখল মেয়েটা বেশ সুন্দর, এমন একটা মেয়ের সাথে রুমমেট হিসেবে থেকে, তার ছেলের প্রতি তার সন্দেহ হল। মা যে কয়েকদিন সেখানে ছিল, প্রতিক্ষণ সে সেই মেয়েটার প্রতি নজর রাখত যে মেয়েটা তার ছেলের প্রতি কেমন আচরণ করছে, তার ছেলেই বা মেয়েটার প্রতি কেমন আচরণ করছে।

একদিন মা ক্যাবলাকে ডেকে বলল- “হ্যারে, এটা তোর রুমমেটই তো, তার বাইরে অন্য কিছু নয় তো? দেখ বাবা পড়াশোনা করতে এসেছিস পড়াশোনা করবি, এমন সুন্দরী মেয়ের পাল্লায় পড়ে, অন্য কিছু করিস না কিন্তু। তোরা আবার একই বিছানায় ঘুমাস না তো?“

ক্যাবলা মায়ের মুখে এমন কথা শুনে বলল- “মা তুমি বেকার বেকার এত চিন্তা করছ, আমরা দুইজন রুমমেট, মেয়েটা আমার ক্লাসেই আমারই কলেজেই পড়ে, তাই আমরা একসাথেই পড়ি, আই মিন বই পড়ি, আর খাওয়া-দাওয়া করি, তার বাইরে অন্য কিচ্ছু করি না। ও ঘুমায় ওর রুমে, আর আমি ঘুমাই আমার রুমে।“

“হুম, বুঝলাম”

এরপর তার মা আমেরিকা থেকে নিজের বাড়িতে ফিরে আসেন। একদিন ক্যাবলা আর তার রুমমেট, এক জায়গায় ঘুরতে যাবে, কিন্তু তার রুমমেট মেয়েটি জানায়, সে নাকি তার ডায়মন্ড প্লেটেড নাকছাবিটা খুঁজে পাচ্ছে না। সে নাকি সেটি টেবিলের উপর রেখেছিল, কিন্তু যেদিন থেকে ক্যাবলার মা এল, সেদিন থেকে আর সেটিকে সেখানে দেখছে না, অত দিন খেয়াল না করলেও, আজ সে এটি খেয়াল করছে।  

এরপর ক্যাবলা তার মাকে WhatsApp –এ ম্যাসেজ করে-

“মা যেদিন থেকে তুমি গেছ, সেদিন থেকে আমার রুমমেটের ডায়মন্ড প্লেটেড নাকছাবি টা সে খুঁজে পাচ্ছে না। আমি এটা বলছি না যে, তুমি এটা নিয়ে গেছ, বা আমি বোঝাতে চাইছি না যে, তোমার কাছেই এটি আছে। আমি শুধু তোমাকে বলতে চাইছি যে, নাকছাবিটাকে আর পাওয়া যাচ্ছে না।“

কিন্তু তার মা ম্যাসেজ দেখলেও কোনো রিপ্লাই করে নি, তাই ক্যাবলাকান্ত ভাবল তার মাইই হয়ত নাকছাবিটা নিয়ে গেছে। কিন্তু সন্ধ্যার দিকে ক্যাবলার কাছে তার মায়ের ম্যাসেজ আসে। আর সেখানে লেখা আছে-

“আমার প্রিয় ক্যাবলা-

আমি এটা বলছি না যে, তুই আর সেই মেয়েটা একই বিছানায় ঘুমাস, বা আমি বোঝাতে চাইছি না যে, তোরা একই সঙ্গে কিছু করিস। আমি শুধু তোকে বলতে চাইছি যে, তোরা যদি একই বিছানায় না ঘুমাস, তাহলে মেয়েটা নাকছাবিটা পেল না কেন, যা গিয়ে দেখ, মেয়েটার বিছানার বালিশের নিচেই তার নাকছাবি আছে। আর তুই আমাকে বলছিস, তোরা এক সাথে পড়াশোনা, আর খাওয়া ছাড়া অন্য কিছুই করিস না, দাড়া, আমি কাল আবার যাচ্ছি আমেরিকা।“

মায়ের ম্যাসেজ পড়ার পড় ক্যাবলাকান্তের ক্যাবলার মত মুখ, টিভির কেবল লাইনে দেখানো কার্টুনের সঙ্গে মিলে গেছে।

পড়ুনঃ- শিক্ষণীয় গল্প

bangla funny golpo মজার ছোট গল্প ০২ঃ-

আমাদের পাড়ার আমার আপনার সবার কাকা চিন্টু কাকা। হেব্বি চালু মাল। মানুষকে কিভাবে ঠকাতে হয়, সেদিক দিয়ে ওর Phd করা আছে। শুধুমাত্র মানুষকে ঠকানোই নয়, মানুষকে এমনভাবে জব্দ করবে যে, সেই মানুষটিই হাল ছেড়ে অন্যত্র চলে যাবে। যেমন বাপ তেমনই বেটা।

এই তো সেদিন এক আত্মীয়ের বাড়ি থেকে দুইজনে হেঁটে হেঁটে বাড়িতে ফিরছিল। রাস্তায় চিন্টু কাকার বেটার পেয়ে গেল সুসু। এদিকে কাকাও এগিয়ে চলছে, আর পিছনে বেটা হালকা হচ্ছে। বেটা হালকা হওয়ার পড় দেখল, তার বাবাকে আশেপাশে কোথাও দেখা যাচ্ছে না। রাস্তায় অনেক লোক, এক জায়গায় আবার লোকের জটলা দেখা যাচ্ছে কিন্তু তার বাবাকে কোথাও দেখা যাচ্ছে না।

বাবা গেল কোথায়, এই চিন্তা করতে করতে ছেলে চেঁচিয়ে উঠল- “চিন্টু, আরে এই চিন্টু। গেলি কোথায় রে? আরে এই চিন্টু। এদিকে আয় আমি এহানে আছি।”

ছেলেকে নিজের নাম ধরে ডাকতে শুনে চিন্টু কাকা বেজায় ক্ষেপে গেলেন। ছেলের কাছে দৌড়ে এসে বললেন- “হ্যাঁ রে তোর কি একটুও আক্কেল জ্ঞান নাই রে। তোর বাবার নাম ধরে তুই বাবাকেই ডাকছিস! আমি তোর বাপ নাকি তোর বন্ধু, যে নাম ধরে ডাকছিস?”

এটি শুনে কাকার ছেলে বলল- “বাবা রাগছো কেন, তুমিই তো সবসময় বলতে উপস্থিত বুদ্ধি প্রয়োগ করতে। তাই আমিও তাইই করেছি। এই যে দেখ রাস্তায় এত লোক হাঁটাহাঁটি করছে, ওই খানে আবার একটা জটলাও দেখা যাচ্ছে। এমতাবস্থায় আমি যদি ‘বাবা’ বলে চেঁচিয়ে উঠি সেই লোকগুলি সবাই আমার দিকে দেখবে। কারণ সবাই ভাববে তাদের বাচ্চা ডাকছে বুঝি, তাই আমি ভাবলাম তোমার নাম ধরেই ডাকি, তাহলে তুমিই আসবে, আর বাকিরাও দেখবে না। তাই বাবা না বলে চিন্টু বলেই ডাকলাম। আমার অনেক বুদ্ধি আছে তাই না বলো চিন্টু I mean বাবা!“

পড়ুনঃ- বাংলা ছোট হাসির গল্প

bangla funny golpo মজার ছোট গল্প ০৩ঃ-

এবারে চিন্টু কাকার আরেকটি ঘটনা বলি,

দুই বছর আগে কাকা এক মহাজনের কাছ থেকে ১০০১ টাঁকা ধার নিয়েছিলেন। এই সব দক্ষিণার মত ১০০১ টাঁকা কে ধার নেয় ভাই, কিন্তু কাকার নাকি ১০০১ টাঁকাই চাই। সে যাই হোক মহাজন বাবাজী ১০০১ টাঁকা দিয়েছেনও বটে। কিন্তু দুই বছর হয়ে গেলেও চিন্টু কাকার টাঁকা পরিশোধ করার কোনো নাম গন্ধ নেই। ওদিকে আবার মহাজনও ভেবে বসে আছেন, কয়েকদিন যাক, ব্যাটার কাছ থেকে সুদেআসলে সব হাসিল করে নিব। এই তো গেল বছর দুইয়েক আগের কথা।

সেদিন বাজারে মহাজন চিন্টু কাকাকে দেখে টাঁকা ফেরত দিতে বললেন। কিন্তু কাকা বললেন- “আরে মশাই, আপনার টাঁকা খেয়ে আমি পালিয়ে যাচ্ছি নাকি। আপনি তো বড্ড বেয়াদব মশাই। প্রতিদিন শুধু টাঁকা চান।

প্রতিদিন কোথায়, আজকেই তো শুধু চাইলেম।

উম্মম বললেই হল। কাল বাজারে দেখা করবেন।

পরের দিন আবার বাজারে মহাজনের সাথে কাকার দেখা। কিন্তু সেদিনও কাকা টাঁকা দিলেন না। এদিকে মহাজন প্রচুর রেগে গেলেন। তিনি ভেবে রাখলেন এবার চিন্টুকে পেলে এর একটা হেস্তনেস্ত করেই ছাড়বেন।

choto golpo bangla. বাংলা ফানি গল্প।
choto golpo bangla. বাংলা ফানি গল্প IMAGE

দিন দুইয়েক পড়, আবার বাজারে দুইজনের দেখা হয়। মহাজন কাকাকে দেখেই কলার চেপে ধরলেন। কাকা বাড়িতে আসতে বললেন। পরের দিন মহাজন বাড়ি আসলেন। এদিকে চিন্টু কাকা, একটি ঝুলিতে গোটা কয়েক আমের আটি তার হাঁতে দিয়ে বললেন। জানেনই তো সবুরে মেওয়া ফলে। এই আটি গুলিকে বাড়িতে গিয়ে পুতে দিন, আর মাত্র ১০ টা বছর অপেক্ষা করুন, আপনার টাঁকা আপনি ১০ বছরের সুদে আসলে ফেরত পেয়ে যাবেন। তাছাড়াও আম গাছের ভালো তক্তাও হবে।  

এই বাংলা ফানি গল্প এবং মজার ছোট গল্প গুলি পড়ার পড়, আপনার যদি কোনো বার্তা থাকে, তা অবশ্যই আমাদের কাছে পৌছে দেবেন।

Our facebook page link:- গল্প আর গল্প

ALL COPYRIGHT RESERVED BY THE ADMIN. YOU DON'T HAVE THE RIGHT TO RE-USE THIS CONTENT, NEITHER WE GIVE YOU THE RIGHT TO MAKE VIDEOS FROM THIS SCRIPT.

bangla funny golpo. মজার গল্প। ছোট গল্প বাংলা ফানি গল্প

Spread the love

Leave a Reply