অ্যান্টি ভ্যালেন্টাইন সপ্তাহ। funny anti Valentines week bangla. slap day. kick day. breakup day 2022. কিক ডে।

Spread the love

ভ্যালেন্টাইন সপ্তাহ শেষ হয়ে গেল, আশা করছি মহাধুমধামে সপ্তাহটি পালন করেছো। কিন্তু তোমরা কি জানো যে, এই ভ্যালেন্টাইন সপ্তাহের পরই শুরু হয় অ্যান্টি ভ্যালেন্টাইন সপ্তাহ। হুম খুব কম জনই আছেন যারা এই সপ্তাহটি পালন করে থাকেন। যেদিন ভ্যালেন্টাইন ডে শেষ অর্থাৎ ১৪ ফেব্রুয়ারি, তার ঠিক পরের দিন, অর্থাৎ ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে যায় অ্যান্টি ভ্যালেন্টাইন সপ্তাহ।

অনেকের মুখেই হয়ত শুনে থাকবে- slap day, kick day, perfume day ইত্যাদি আরও নানান দিনের কথা। আসলে এগুলি সবই হল অ্যান্টি ভ্যালেন্টাইন সপ্তাহের এক একটি দিন। ভ্যালেন্টাইন সপ্তাহ যেমন প্রেমের সপ্তাহ, অ্যান্টি ভ্যালেন্টাইন সপ্তাহ হল প্রেমের সম্পূর্ণ বিপরীত সপ্তাহ। ভ্যালেন্টাইন সপ্তাহ প্রেমের সপ্তাহ হলেও, অ্যান্টি ভ্যালেন্টাইন সপ্তাহ হল, প্রেম থেকে বিচ্ছেদ হয়েছেন বা হতে চলেছেন এমন ব্যাক্তিদের সপ্তাহ।

অ্যান্টি ভ্যালেন্টাইন সপ্তাহ। anti Valentines week:-

এই সপ্তাহটি শুরু হয় Slap day এর মাধ্যমে, এবং শেষ হয় Breakup day এর মাধ্যমে। যারা নিজের রিলেশন নিয়ে খুশি নয়, ধীরে ধীরে সম্পর্ক থেকে সরে যাওয়ার সপ্তাহ হল এটি। মোট কথা, ভ্যালেন্টাইন সপ্তাহে চুটিয়ে প্রেম-রোমান্স করার পর, এই সপ্তাহটিতে থাকবে শুধুই বিচ্ছেদ, আর যন্ত্রণা।

Slap Day চর দিবসঃ-

অ্যান্টি-ভ্যালেন্টাইন সপ্তাহের প্রথম দিনটিই হল স্ল্যাপ ডে। এই দিনটি সেই প্রেমিক/প্রেমিকা দের জন্য যারা তাদের এক্স-কে থাপ্পড় মাড়তে চান। উঁহু, এর মানে এটা নয় যে, আপনার এক্স এর বাড়িতে গিয়ে তার গালে কষিয়ে থাপ্পড় মেরে আসবেন। এই থাপ্পড়ের মানে সরাসরি থাপ্পড় নয়। এই থাপ্পড় একটু অন্য ধরনের।

অ্যান্টি ভ্যালেন্টাইন সপ্তাহ slap day স্ল্যাপ ডে চর দিবস
অ্যান্টি ভ্যালেন্টাইন সপ্তাহ slap day স্ল্যাপ ডে চর দিবস

হিন্দিতে একটা কথা আছে ‘অকাত’, এটি ঠিক সেই রকমই। অর্থাৎ আপনি জীবনে এমন কাজ করবেন, যা দেখে আপনার এক্স আপনাকে ছেড়ে চলে যাওয়ার জন্য নিজের গালে নিজেই থাপ্পড় মাড়বে। অর্থাৎ, আপনি জীবনের এমন একটা জায়গায় পৌঁছাবেন যা দেখে আপনার এক্স আপনাকে ছেড়ে চলে যাওয়ার জন্য অনুশোচনা করবে। আর এটিই হল তার গালে থাপ্পড় মারা। অর্থাৎ আপনি তাকে দেখিয়ে দিবেন যে, Yes! I can do anything, without you.

Kick day লাথি দিবসঃ-

আমাদের সবার জীবনে কোনো না কোনো সময় এমন খারাপ কিছু ঘটে গেছে, যার জন্য আমাদের আজও অনুশোচনা হয়। কিন্তু আমরা জানি যে, তা নিয়ে চিন্তা করা বৃথা। আমরা ভুলতে চেয়েও ভুলতে পাড়ি না। আর ১৬ ফেব্রুয়ারি হল সেই সমস্ত খারাপ ভাবনা, এবং আপনার দ্বারা ঘটে যাওয়া ভুল কাজ গুলিকে ভুলে গিয়ে, নতুন করে শুরু করার দিন। এই দিনটির অর্থই হল আপনার ভুল কাজ এবং খারাপ ভাবনা গুলিকে লাথি মেরে দূরে সরিয়ে দেওয়া, এবং নতুন করে শুরু করা।

আবার অনেকেই বলে থাকেন এই দিনটি হল, এক্স কে লাথি মারার দিন। উঁহু এমনটি নয় বন্ধু, আপনি আপনার এক্স কে গিয়ে লাথি মারবেন আর সে কি দাঁড়িয়ে দাঁড়িয়ে তামাশা দেখবে?

পড়ুনঃ- হুমায়ুন আহমেদের মেয়েদের নিয়ে উক্তি

Perfume Day সুগন্ধি দিবসঃ-

ভাবতেও অবাক লাগে, এরও দিন আছে নাকি আবার! ১৭ ফেব্রুয়ারি পারফিউম ডে পালন করা হয়। আগের দুই দিনে খারাপ ভাবনা গুলিকে ত্যাগ করে, এই দিনটি হল নিজেকে অনেকটা হালকা করার দিন। তাই এই দিনে বাজারে গিয়ে নিয়ে আসুন পারফিউম। আর পারফিউমের গন্ধে নিজেকে স্নাত করে অতীতের খারাপ স্মৃতি মুছে ফেলুন।

অ্যান্টি ভ্যালেন্টাইন সপ্তাহ perfume day সুগন্ধি দিবস
অ্যান্টি ভ্যালেন্টাইন সপ্তাহ perfume day সুগন্ধি দিবস

Flirting day ফ্লাটিং ডেঃ-

সদ্য ব্রেক-আপ হয়েছে? ফ্লাট করতে ভালোবাসেন? চলে যান বাইরে কোথাও আর যাকেই পছন্দ হবে ফ্লাট করতে পাড়েন। প্রতি বছর ১৮ ফেব্রুয়ারি এই দিনটি পালন করা হয়। চেনা বা অচেনা কোনো মানুষের সাথে দেখা করুন, তাদের সাথে সময় কাটান। আসলে এই দিনটি হল বাইরের কোনো অচেনা ব্যাক্তির সাথে কথা বলে নিজের মনকে শান্ত করার দিন।

পড়ুনঃ- ভ্যালেন্টাইন ডে এর ইতিহাস। ভ্যালেন্টাইন দিবস কেন পালন করা হয়?

Confession Day স্বীকার দিবসঃ-

জীবনে এমন কোনো ভুল করেছেন, যার জন্য আজও অনুশোচনা হয়! অথবা আপনার প্রেমিক/প্রেমিকার এমন কোনো ভুল বা এমন কোনো কাজ যা আপনি মানতে পাড়েন নি! তাহলে এই দিনটি আপনার জন্য। ১৯ ফেব্রুয়ারিতে পালিত এই দিনটিতে, যদি আপনি এমন কোনো ভুল কাজ করেছেন এবং তার জন্য অনুশোচনা হয়, তাহলে সেই ভুলটি স্বীকার করার দিন হল ১৯ ফেব্রুয়ারি। কারও কোনো কাজ পছন্দ হয়নি, বা কোনো কথা আপনাকে খারাপ লেগেছে তা নির্ভয়ে স্বীকার করার দিন হল Confession day.

একদম কাছের কোনো ব্যাক্তির সাথে অতীতের কোনো ত্রুটিময় কাজ স্বীকার করার শ্রেষ্ঠ দিন হল এই দিনটিই।

Missing Day মিসিং ডেঃ-

আমরা সবাই কাউকে না কাউকে খুবই মিস করি। কোনো কোনো সময় ভাবি, সে যদি আমার কাছে থাকত! আবার কখনো কখনো তার ভাবনায় বুদ হয়ে বসে থাকি। এই দিনটি হল একে অপরকে মিস করার দিন। হতে পাড়ে সে আপনার প্রেমিক/প্রেমিকা বা কাছের কেউ বা কোনো আত্মীয়। আপনি তাকে কতটা মিস করেন বা তার অনুপস্থিতে আপনার কি হাল হয়, তা জাহির করার দিন হল ২০ ফেব্রুয়ারি অর্থাৎ Missing Day.

অ্যান্টি ভ্যালেন্টাইন সপ্তাহ anti valentines week missing day মিসিং ডে
অ্যান্টি ভ্যালেন্টাইন সপ্তাহ anti valentines week missing day মিসিং ডে image

Breakup Day ব্রেকআপ ডেঃ-

অবশেষে ব্রেকআপ ডে। প্রতি বছর ২১ ফেব্রুয়ারি এই দিনটি পালন করা হয়। একটা সময় পর নিজেদের রিলেশন তিক্ত মনে হয়। তখন যেন মনে হয়, একে অপরের থেকে যত দূরে থাকব ততই মঙ্গল। আর সম্পর্ক টিকিয়ে রাখতে মন চায়না। আমাদের কথায় যাকে ‘টক্সিক রিলেশন’ বলে, অনেকটা সেই রিলেশন শুরু হলে, একে অপরকে ছেড়ে যাওয়াই মূল লক্ষ্য হয়ে উঠে। আর এই ২১ ফেব্রুয়ারি দিনটাই হল একে অপরকে Good bye বলার দিন।

রিলেশনের ইতি টানার দিন হল এই ব্রেকআপ ডে। আর এই দিনটির মাধ্যমেই অ্যান্টি-ভ্যালেন্টাইন সপ্তাহের পরিসমাপ্তি ঘটে।

সুতরাং ভ্যালেন্টাইন সপ্তাহ –এর সম্পূর্ণ বিপরীত হল এই অ্যান্টি ভ্যালেন্টাইন সপ্তাহ। যেখানে ভ্যালেন্টাইন সপ্তাহ হল প্রেমের সপ্তাহ, সেখানেই অ্যান্টি ভ্যালেন্টাইন সপ্তাহ হল বিরহ এবং বিচ্ছেদের সপ্তাহ। দুটিই সম্পূর্ণ বিপরীত ধর্মী। আবার যেহেতু প্রেমের সম্পূর্ণ বিপরীত, তাই অনেকে আবার এই সপ্তাহটিকে সিঙ্গেলদের সপ্তাহও বলে থাকেন।

FOR UPDATES JOIN OUR TELEGRAM GROUP:- CharpatraOfficial

OUR FACEBOOK GROUPS:- অবাক বিশ্ব এবং গল্প আর গল্প

“অ্যান্টি ভ্যালেন্টাইন সপ্তাহ। funny anti Valentines week. slap day. kick day, breakup day perfume day, confession day, missing day”


Spread the love

Leave a Reply

Ads Blocker Image Powered by Code Help Pro

Ads Blocker Detected!!!

মনে হচ্ছে আপনি Ad blocker ব্যবহার করছেন। অনুগ্রহ করে  Ad blocker টি disable করে আবার চেষ্টা করুন।

ছাড়পত্র