1176 হরে কৃষ্ণ আসলে কি? ১১৭৬ হরে কৃষ্ণ কি? WHAT IS 1176 HARE KRISHNA? #1176harekrishna 1176 হরে কৃষ্ণর আসল সত্য কি? hidden meaning of 1176 angel number.

Spread the love

1176 Hare Krishna. ফেসবুক খুললেই দেখা যাচ্ছে 1176 হরে কৃষ্ণ। হঠাৎ করেই মানুষের মুখে মুখে ঘুরছে 1176 হরে কৃষ্ণ। অনেকেরই WhatsApp wall এও দেখা মিলছে এই সংখ্যাটির। 1176 হরে কৃষ্ণ সংখ্যাটি লিখে ফেসবুকে পোষ্ট করলেই নাকি ইচ্ছে পূরণ হয়ে যাবে বা অনেকের মতে হয়ে যাচ্ছে। এই কথাটি শোনার পড়ই, সমগ্র মানুষ নিজেদের ফেসবুক পোষ্টে, কমেন্ট বক্সে সর্বত্র 1176 হরে কৃষ্ণ লিখছে।

অনেকেই কিছু না বুঝেই এটি লিখছে, আবার অনেকে এটি নিয়ে নানান মজাও করছে। কিন্তু এই 1176 হরে কৃষ্ণ আসলে কি, তার সম্পূর্ণ চুল-চেরা বিশ্লেষণ করব আজকের এই লেখাটিতে।

1176 হরে কৃষ্ণ আসলে কি? what is 1176 hare krishna?

প্রথমেই একটু ট্রেন্ডের দিকে যাই, অনেকেই ফেসবুক পোষ্টে 1176 হরেকৃষ্ণ লিখাটি লিখছে। তাদের মতানুসারে, এই সংখ্যাটি লিখে পোষ্ট করার সাথে সাথেই বা কিছুক্ষণ পড়েই নাকি তাদের ইচ্ছে পূর্ণ হয়ে গেছে। কিন্তু আসল সত্যটি কি? কি এই 1176 হরে কৃষ্ণ, সেটি অনেকেরই অজানা। আবার অনেক উল্টোপাল্টা, ভ্রান্তি মূলক যুক্তিও পোষ্ট হচ্ছে।

চলুন জেনে নিই, 1176 হরে কৃষ্ণর পেছনের আসল সত্য।

1176 হরে কৃষ্ণর আসল সত্য কি
1176 হরে কৃষ্ণর আসল সত্য কি

আমাদের প্রতিটি মানুষের পছন্দ আলাদা। ঠিক তেমনই আমাদের ভালোলাগাও আলাদা। আপনার ভালোলাগা এবং আমার ভালোলাগা এক নয়।আমাদের সকলেরই একটি প্রিয় রং, প্রিয় খাবার থাকে। ঠিক তেমনই আমাদের প্রত্যেকেরই একটি করে প্রিয় সংখ্যা থাকে। সেই সংখ্যাটি আমাদের জীবনের সঙ্গে যুক্ত, যেমন হতে পাড়ে, সেটি আপনার জন্ম মাসের সংখ্যা, অথবা হতে পাড়ে আপনার নামে উপস্থিত মোট শব্দের সংখ্যা।

ঠিক তেমনই প্রতিটি ধর্মের কিছু পবিত্র সংখ্যা থাকে। আমাদের পুড়ো পৃথিবীতে প্রায় 4200 ধর্ম রয়েছে। প্রতিটি ধর্মই নিজস্ব দিক দিয়ে পারফেক্ট। আর ধর্ম গুলির এই পবিত্র সংখ্যা গুলিকে, সংখ্যা তত্ত্বের ভাষায় অ্যাঞ্জেল নাম্বার বলা হয়ে থাকে। সংখ্যা তত্ত্ব অনুসারে অ্যাঞ্জেল নাম্বার হল, এমন কিছু সংখ্যা যেগুলির প্রয়োগে, আমাদের জীবনে এমন কিছু ঘটে যায়, যেটি আমরা ভাবতেও পারিনি।

এমনই হিন্দু ধর্মের একটি পবিত্র সংখ্যা বা অ্যাঞ্জেল নাম্বার হল- ১১৭৬, আবার এই সংখ্যাটির সাথে যুক্ত হয়ে গেছে, হিন্দু ধর্মের পবিত্র এবং মূল দেবতা কৃষ্ণের নাম। হিন্দু ধর্ম অনুসারে, ভগবান কৃষ্ণ হলেন, জগতের মূল। হিন্দু ধর্মে বিভিন্ন দেবদেবীর মধ্যে ভগবান শ্রীকৃষ্ণকে সবচেয়ে বেশি পবিত্র মানা হয়ে থাকে। আর এভাবেই, অ্যাঞ্জেল নাম্বার ১১৭৬ এর সঙ্গে যুক্ত হয়েছে, ভগবান কৃষ্ণের নাম। যার ফলে সংখ্যাটি আরও বেশি শক্তিশালী হয়ে উঠে।

কিন্তু আসল সত্যটি না জেনেই, অনেকে গীতার প্রসঙ্গ এনে ফেলছেন। গীতাতে নাকি, এই নাম্বারটি লেখা রয়েছে। কিন্তু আদতে এমন কিছুই সেখানে লেখা নেই, এই কথাটির মাধ্যমে হিন্দু ধর্মের পবিত্র গ্রন্থ গীতাকে মিথ্যে প্রমান করার চেষ্টা করা হচ্ছে।

আমরা সকলেই জানি যে, Windows 7,8 এলেও Windows 9 কখনো আসেনি। ঠিক একই ভাবে i-phone 9 কখনো আসেনি। কারণ সংখ্যা তত্ত্ব অনুসারে এই সংখ্যা গুলি হল আনলাকি নাম্বার।

তবে বর্তমানে যেভাবে ফেসবুকে 1176 হরে কৃষ্ণ সংখ্যাটি ভাইরাল হচ্ছে, তা দেখে মনে হচ্ছে, এবার ভগবান শ্রী কৃষ্ণ একটি ফেসবুক আইডি খুলবেন, তারপর একে একে যাচাই করবেন কে কে এই সংখ্যাটি লিখেছে, আর তাদের মনের ইচ্ছে পূর্ণ করে দিবেন।

পড়ুনঃ- জ্ঞানমূলক গল্প। প্রেরণামূলক গল্প

হুম অনেকেরই নাকি পূর্ণ হয়েও গেছে। কিন্তু আসল সত্যতা একটু অন্যরকম। ভগবান শ্রী কৃষ্ণ সবসময় কর্ম করে যাওয়ার কথা বলতেন। কর্ম না করে ফলের আশা করা বৃথা। আপনি আজ ফেসবুকে 1176 হরে কৃষ্ণ লিখেছেন, আর কিছুক্ষণ পড় আপনার একটি ইচ্ছে পূর্ণ হয়ে গেল, এমনটা নয়। একটু ভেবে দেখুন তো, আপনি যে ফলটি পেলেন, বা আপনার যে ইচ্ছেটি পূরণ হল, সেটি আপনার পূর্বে করে আসা কোনো কর্মের ফল হয় কি না?

কিভাবে ব্যবহার করতে হয় এই 1176 হরে কৃষ্ণ সংখ্যাঃ-

উঁহু ফেসবুকে পোষ্ট করলে কিছুই হবে না। এই সংখ্যার ব্যবহার নানান ভাবে করা যায়, হতে পাড়ে, আপনি বাহুতে লিখছেন, বা হাতের তালুতে লিখছেন, বা বাড়ির দেওয়ালে লিখছেন, অথবা সংখ্যাটি মনে মনে জপ করে, আপনাকে বলতে হবে, আপনার যে ইচ্ছে আছে সেটি পূরণ হয়ে গেছে। এভাবে প্রতিদিন ১১ বার করে, অন্তত ২১ দিন আপনাকে এই সংখ্যাটি এবং সাথে শ্রী কৃষ্ণের নামটি জপ করতে হবে, তবেই নাকি, আপনি সুফল পাবেন। অন্তত এমনটাই বলে থাকন, হিন্দু ধর্মানুরাগীরা।

কিন্তু আমার মতে, এর মাধ্যমে নিজেকে অনুপ্রাণিত করা ছাড়া আর কিছুই নয়। কারণ একটি কথা যদি আপনি বারংবার বলেন, যে আমি এটা পাড়ব, তাহলে দেখা যাবে দিন শেষে আপনি সেটা করেই ফেলেছেন। আর অবশেষে এর পুড়ো ক্রেডিট চলে যাবে, সেই 1176 সংখ্যাটির উপড়ে।

অনেকেই বলছে, সে নাকি স্কলারশিপের টাঁকা পাচ্ছি না। কিন্তু 1176 হরে কৃষ্ণ লিখতেই কিছুক্ষণ পড়, তার কাছে স্কলারশিপের টাঁকা পাওয়ার ম্যাসেজ চলে আসে।

1176 হরে কৃষ্ণ আসলে কি ১১৭৬ হরে কৃষ্ণ কি what is 1176 hare krishna
1176 হরে কৃষ্ণ আসলে কি ১১৭৬ হরে কৃষ্ণ কি what is 1176 hare krishna

দাড়াও বন্ধু। যদি তুমি স্কলারশিপের ফর্ম ফিলাপ না করতে, অর্থাৎ কর্ম না করতে, তাহলে কি তুমি আজ এই টাকাটা পেতে? উঁহু কক্ষনোই নয়। পূর্বে করে ফেলা কর্মের ফল তুমি আজ পাচ্ছ। কিন্তু এরমানে এই নয় যে, সেই নাম্বারটি লেখার ফলেই তোমার ভাগ্য পরিবর্তন হয়ে গেছে। তুমি এই সংখ্যাটি না লিখলেও যদি তোমার যোগ্যতা থেকে থাকে, তুমি অবশ্যই স্কলারশিপের টাকাটা আজকেই পেয়ে যেতে।

যদি 1176 হরে কৃষ্ণ লিখেই মানুষের ইচ্ছে পূরণ হয়ে যায়, তাহলে এত কর্ম, এত খাটুনি সবই যে বৃথা। কথায় আছে, বিশ্বাসই মেলায় বস্তু, কিন্তু গাছ না লাগিয়ে ফলের আশা করা, এ তো মানায় না বন্ধু। তবে এই সংখ্যাটি লিখে রুমের ভিতরে কম্বল নিয়ে শুয়ে থেকে ভগবান সাহায্য করবে, এই আশায় বসে থাকলে কি আর ভগবান আসবেন সাহায্য করতে? কারণ তিনি নিজেই বলে দিয়েছেন-

नियतं कुरु कर्म त्वं कर्म ज्यायो ह्यकर्मण

-গীতা

অর্থাৎ অকর্মণ্য হয়ে বসে থাকার চেয়ে কর্ম করা অনেক ভালো। এই সংখ্যাটির দ্বারা নিজেকে বিশেষ ভাবে অনুপ্রেরণা তথা ভরসা জুটিয়ে কাজে নামে পড়ুন। সংখ্যাটি লিখে ফেসবুকে পোষ্ট করে, আপনার ভাগ্য পরিবর্তন হবার নয়। সংখ্যাটি যেহেতু একটু পবিত্র নাম্বার সেহেতু ভগবানের নাম নিয়ে কর্ম করতে থাকুন, দেখবেন অনেক অসম্ভব জিনিসও সম্ভব হয়ে গেছে।

charpatra.com কিভাবে লেখা পাঠাতে হয় 6
charpatra.com-কিভাবে-লেখা-পাঠাতে-হয়

1176 হরে কৃষ্ণ আসলে কি? ১১৭৬ হরে কৃষ্ণ কি? what is 1176 hare krishna? #1176harekrishna


Spread the love

Leave a Reply