অবহেলিত মেয়ের ভালোবাসার গল্প ‘সারাজীবন তোমার হাত ধরে হাঁটব’ বলে কথা দেওয়া মানুষটাও যদি ঠিক ভুলের বিবেচনা না করে দূরে সরে যেতে চায় তাকে সরে যেতে দেওয়াটাই উভয় পক্ষের জন্য মঙ্গলজনক। আজ হঠাৎ কেন একথা বলছি!! হাঁ হাঁ হাঁ তার জন্য গল্পটি পড়তে হবে।।

একজন অবহেলিত মেয়ের ভালোবাসার গল্পঃ-

তুমি একটা অভিনেত্রী! কেন এতদিন ধরে আমার মন নিয়ে খেললে? কি অন্যায় করেছিলাম আমি, শুধু ভালোবেসেছিলাম তোমাকে, এই তো! এটাই তো আমার অপরাধ! তোমার মতো মেয়েদের ভালোবাসা তো দূরের কথা, ছিঃ বলতেও মুখে বাঁধছে আমার!

কথাগুলো আবীর প্রিয়াকে বলে চলে যায় ঘৃণাভরে। 

সে যে এবার প্রিয়াকে ঘৃণা করতেও পারছে না আর ভুলতেও পারছে না, তাই রাগের মাথায় থরথর করে কাঁপতে থাকে।  সে ভাবতেই পারছে না মেয়েটা এতদিন ধরে ওর সাথে অভিনয় করল! এতোটাই দক্ষ অভিনয় যে সে ধরতেই পারল না এতদিন। অন্ধের মতো ভালোবেসেছিল বলেই তো অন্ধ ভেবে ঠকিয়ে চলে যেতে পারল ও। ওই ছেলেটার সাথে ও পার্কে হাত ধরে পাশাপাশি বসে ছিল। ছিঃ ছিঃ! সব মেয়েরাই এক। 

অবহেলিত মেয়ের ভালোবাসার গল্প
অবহেলিত মেয়ের ভালোবাসার গল্প

এদিকে প্রিয়া যখন দেখে আবীর অনেক টা দূরে চলে গেছে, তাকে দেখা যাচ্ছে না তখন ছেলেটির হাতে টাকা দিয়ে বলে, ধন্যবাদ ভাই তোমাকে, আমার এতটা সাহায্য করার জন্য? 

কিন্তু দিদি, আপনি আপনাদের সম্পর্ক টা এইভাবে কেন নষ্ট করলেন? 

প্রিয়া উদাস ভাবে নিষ্ফল হেসে বলে, অনেক কারণ আছে ভাই। আজ অনেক কিছু প্রমাণ হয়ে গেল। যাই হোক, তুমি ভালো থেকো কেমন। চলি তাহলে। 

মেইন স্ট্রীট এর উপর একাকী হেঁটে চলেছে প্রিয়া ধীরে ধীরে । আর মনে পড়ছে আবীরের সেই প্রতিশ্রুতি গুলো –

“আমি তোমাকে সবসময় বিশ্বাস করি প্রিয়া। চোখের সামনে যা দেখি আমরা, তা সবসময় ঠিক হয় না। তার আড়ালেও কিছু সত্য গল্প থাকে যেগুলো জানলে হয়ত বোঝা যায় যে চোখের সামনে সবটা সবসময় সত্যি নয়। তোমার প্রতি আমার বিশ্বাস কোনোদিন হারাবে না প্রিয়া। তোমাকে ভালোবাসার আগে তোমাকে আমি বিশ্বাস করেছি, ভরসা করেছি তারপর তো ভালোবেসেছি। পৃথিবীর সবাই তোমাকে ভুল বললেও বা তোমাকে ভুল প্রমাণ করার চেষ্টা করলেও, আমার কাছে তুমি সবসময় ঠিক, আমি তোমাকে চিনি। আমি তোমাকে ভুল বুঝব না কোনোকিছুর জন্য ই। তুমি দেখে নিও। “

পড়ুনঃ- মধ্যবিত্তের প্রেমের গল্প 

চোখ দুটো জলে ভরে যাচ্ছে প্রিয়ার। তার মানে দিনশেষে কেউই কথা রাখে না। আবীর শুধু এটা দেখেই এতটা অবিশ্বাস করল যেখানে, সেখানে আবীরের কোয়েড স্কুলে পড়া নিয়ে কোনোদিন একবিন্দু সন্দেহও করেনি প্রিয়া। 

তবে প্রিয়াকে একটা ব্যাপার খুব উদাস করে  দিচ্ছে যে ওকে অবশেষে আবীর ভুল বুঝে অন্তত দূরে তো সরে যাবে।

সে অনেক আশা নিয়ে ভেবেছিল যে ও পরিবারকে বুঝিয়ে দেবে যে ওর পছন্দ করা মানুষ কখনোই ভুল নয়, ভুল হতে পারে না। তাই পরিবারের দেওয়া পরীক্ষা অনুযায়ী প্রিয়ার এই আয়োজন। কিন্তু আবীর, চোখে আঙুল দিয়ে বুঝিয়ে দিল, সে প্রিয়াকে কতটা অবিশ্বাস করে। অতিরিক্ত অধিকারবোধ, অতিরিক্ত আগলে রাখা, হারিয়ে ফেলার অতিরিক্ত ভয় কখন যে একজন মানুষের মনে এমন ভয়ঙ্কর আকারের ঘৃণ্য সন্দেহের জন্ম দেয় তা আজ প্রিয়ার কাছে পরিষ্কার। 

আবীর ওকে কম ভালোবাসেনি, ওর কম খেয়াল রাখেনি, কম যত্ন নেয়নি কিন্তু এত কম বিশ্বাস টা তাহলে কি করে হলো! এত ঠুনকো বিশ্বাস কি করে…!  

ছোট্ট ভালবাসার গল্প
ছোট্ট ভালবাসার গল্প

চোখ দুটো ঝাপসা হয়ে গেছে, কিছু দেখা যাচ্ছে না সামনে কি আছে। হঠাৎ একটা টান অনুভব করে হাতে। 

কে যেন পাশে টেনে নিল একটা বড় গাড়ির সামনে থেকে। 

প্রিয়ার সামনে এখন আবীর দাঁড়িয়ে। 

“তুমি, তুমি এখানে কি করছ!” অস্ফুটে অভিমানী কন্ঠে বলে ওঠে প্রিয়া। 

“ভাবছ, আমি তোমাকে ভুল বুঝেছি?” ধরা গলায় বলে আবীর। 

প্রিয়া শুকনো হেসে বলে, “তা তো বোঝাই গেল আবীর, তুমি আমাকে কতটা বিশ্বাস করো! আর এখন এসেছ নিজেকে সঠিক প্রমাণের ব্যর্থ চেষ্টা করতে। আমি সব বুঝে গেছি আবীর। তোমার সাথে আমার সমস্ত সম্পর্ক আজ থেকে শেষ। এবার পরিবারের পছন্দের ছেলের সাথেই আমার বিয়ে হয়ে যাবে, কারণ মন আর কপাল একসাথে পাওয়া যায় না। যার নাম মনে লেখা থাকে , তার নাম কপালে লেখা থাকে না। তুমি ভালো থেকো কেমন। বিদায়।  

“প্লিজ প্রিয়া, তুমি আমাকে ভুল বুঝো না। আমাকে ক্ষমা করে দাও তুমি। আমি আসলে বুঝতে পারিনি বিশ্বাস করো।” 

“আর তা সম্ভব নয় আবীর। আমি হেরে গেছি, আমার ভালোবাসা হেরে গেছে। আমি জানি না এরপর আমার কি হবে কিন্তু আমি সবসময় চাইব তুমি ভালো থেকো। চলি।” 

প্রিয়া চলে যায় আবীরের কাছ থেকে। 

পড়ুনঃ- বাসের অপ্রকাশিত প্রেমের গল্প 

আজ দুইবছর হয়ে গেছে। প্রিয়া একা আকাশের দিকে তাকিয়ে থাকে আর ভাবে, এইটা কি তার সংসার? তার? তার সংসার তো অন্য কারোর সাথে হওয়ার কথা ছিল! অন্য কারোর সাথে! নাহ! সেও তো তাকে বিশ্বাস করে না। অথচ সেইই একদিন বলেছিল, “চোখের সামনে যা দেখি তা সবসময় ঠিক হয় না। তার আড়ালেও কিছু সত্য গল্প থাকে যেগুলো জানলে হয়ত বোঝা যায় যে চোখের সামনে দেখা সবটা… “

হঠাৎ ওর স্বামী বিজয় ওর পাশে দাঁড়িয়ে বলে, “কি ভাবছ প্রিয়া?” 

“কিছু না।” 

“ভাবছ আমি তোমাকে যদি কখনো অবিশ্বাস করি তাই তো?” 

দুঃখের হাসি হেসে প্রিয়া বলে, “আমার জীবনে  প্রত্যাশা শব্দটার অস্তিত্ব অনেক দিন আগেই শেষ হয়ে গেছে। আমি যা চেয়েছি তা তো কোনোদিন পাইনি তাই আমার আর কোনো প্রত্যাশা নেই কারোর কাছে।” 

“আমি কি তোমাকে এখনো ভালোবাসতে পারিনি প্রিয়া? এখনো তোমার প্রথম প্রেম…?” 

“আমি খুবই অবাক হচ্ছিলাম, তুমি আমাকে এতটা ভালোবাসো, বিশ্বাস করো এটা দেখে কারণ ওটা আমার বেশিদিনের পাওয়া নয়। মানুষ তখনই বদলে যায়, তখনই পর হয়ে যায় যদি তুমি তার অপছন্দের কাজ করো, তার অবিশ্বাসের কাজ করো। যে তোমাকে সত্যিকারের ভালোবাসবে সে সবটুকু সত্যি জেনে তারপর তোমাকে অবিশ্বাস করবে বা পর করবে, কিন্তু আমার জীবনে আমি এমন মানুষ দেখলাম ই না যে আমার ভুল টাকে একটু কাটা ছেঁড়া করে আসল ঠিক টা খুঁজে বের করে আমাকে আবার বুকে জড়িয়ে ধরে বলবে, ‘আমি তোমাকে কখনোই অবিশ্বাস করি না।’

অভিমানী ভালোবাসা
অভিমানী ভালোবাসা
<

বরং এটাই দেখলাম, আমি ভুল দেখালাম আর সেটাই কি সুন্দর চুপচাপ বিশ্বাস করে নিলো। মানুষ বড় পরিবর্তনশীল। তোমার দেখানো একটা ভুল, এতদিনের করা ঠিক গুলোকে এক নিমেষে ভেঙে চুরমার করে দেবে।  তো তাই ওইভাবে ঐ অভ্যাসে নিজেকে মানিয়ে নিয়েছি। আমার রাগ হয়েছে দেখল কেউ আমি আর তার ভুল ভাঙালাম না এইটা বলে যে ওটা আমার রাগ নয়, কষ্টে নীরব হয়ে যাওয়া। আমি বদলে গেছি কেউ দেখল, আমি আর তার ভুল ভাঙিয়ে বলি না, একটু বুঝে দেখলেই বদলে যাওয়ার পিছনে একটা অপ্রকাশ্য গল্প দেখতে পাবে।

কেউ আমাকে ভুল বুঝল আমি আর তার ভুল ভাঙিয়ে বলি না, আমার কথাটা শোনো, আমাকে একটু বিশ্বাস করো। আমি তাই এখন অনেক কষ্ট হলেও কাউকে বলি না, কাঁদলে কাউকে বলি না কারণ আমি জানি ওটা সবার কাছে ন্যাকামো হবে, সহানুভূতি আদায় করা হবে। তাই আমি কারোর ভুল আর ভাঙাই না। ভাবুক না যা খুশি…।

মেয়েরা সত্যিই বড় অভিনেত্রী। কত কি সমস্যা গোপন রেখে, সবটা ঠিক করতে গিয়ে,  মন রাখতে গিয়ে অভিনয় করে কেউ বুঝতেই পারে না। তবে অভিনয় যাদের জন্য তারাও শেষমেষ অভিনেত্রীই ভাবে…!

সুস্মিতা গোস্বামী

গল্পের ভাবনায়-
গল্প পাঠাতে পারেন- charpatrablog@gmail.com -এ অথবা সরাসরি WhatsApp -এর মাধ্যমে এখানে ক্লিক করে। 
সমস্ত কপিরাইট ছাড়পত্র দ্বারা সংরক্ষিত। গল্পটির ভিডিও  বা অডিও বা অন্য কোনো মাধ্যমে অন্যত্র প্রকাশ আইন বিরুদ্ধ। ছাড়পত্র এর বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণে বাধ্য হবে।

পড়ুনঃ- 
ভালবাসার গল্প- পুনর্মিলন 

অপরিপূর্ণ ফেসবুক প্রেম 
আমাদের সাথে যুক্ত হবেন যেভাবে- 

ফেসবুক Group - গল্প Junction 

ফেসবুক- ছাড়পত্র

টেলিগ্রাম- charpatraOfficial

WhatsApp Group- ছাড়পত্র (২)

অবহেলিত মেয়ের ভালোবাসার গল্প। ছোট্ট ভালবাসার গল্প। অভিমানী ভালোবাসা।

Spread the love

Leave a Reply