বিজ্ঞানের মজার আবিষ্কার। চমকপ্রদ সব আবিষ্কার। অদ্ভুত আবিষ্কার। মজার তথ্য। বাংলা মজাদার তথ্য। 12 FUNNY INVENTIONS OF SCIENCE.

Spread the love

চলুন আজ কিছু বিজ্ঞানের মজার আবিষ্কার সম্পর্কে জেনে নিই। যতই দিন যাচ্ছে ততই আমাদের সভ্যতা আরও উন্নয়নের পথে পাড়ি দিচ্ছে। মানুষকে কিভাবে আরও বেশি বেশি সুখ প্রদান করা যায় সেই নিয়ে চিন্তায় মগ্ন বিভিন্ন কোম্পানি সহ গবেষকেরা। কিন্তু এরকম কিছু আবিষ্কার তারা করে বসেন যেগুলি দেখলে অনেক হাসিও পায় আবার এগুলি অনেক সুবিধা জনকও বটে। তাহলে বেশি দেড়ি না শুরু করা যাক।

বিজ্ঞানের মজার আবিষ্কারঃ-

লিপস্টিক দেওয়ার সুবিধাঃ-

রাস্তায় বাসে ট্রামে বা ট্রেনে অনেক মহিলা এবং মেয়েকেই লিপস্টিক দিতে দেখা যায়, আর এই মুহূর্তে যদি গাড়িটি হঠাৎ করে ব্রেক কষে বা কোনো গর্তের উপর দিয়ে যায় তাহলে সেই মেয়েটির বা মহিলাটির ঠোঁট আর লিপস্টিকের অবস্থা কি হবে তা নিশ্চয়ই আন্দাজ করতে পাড়ছেন। কিন্তু এই সমস্যাটিরও সমাধান বেড় হয়ে গেছে। লিপস্টিক দেওয়ার সময় এই মাস্ক টিকে মুখে লাগিয়ে নিলে ভূমিকম্প আসলেও লিপস্টিক দেওয়াতে কোনো ত্রুটি হবে না।

বিজ্ঞানের মজার আবিষ্কার
বিজ্ঞানের মজার আবিষ্কার

চুলের টুপিঃ-

অকালে মাথার চুল পড়ে যাওয়া বর্তমানে একটি বিশেষ সমস্যা। কিন্তু যার মাথায় চুল অকালে পড়ে গেছে সে চাইলেই এই চুলের টুপি গুলি ব্যবহার করতে পাড়ে। এই টুপি গুলির উপর চুলের মত তন্তু দেওয়া আছে এবং এগুলিকে দেখলে চুল –ই মনে হয়। আর এটি পড়ার পড় মনে হবে যেন মাথায় স্পোর্টস ক্যাপ পড়ে আছেন।

চমকপ্রদ সব আবিষ্কার
চমকপ্রদ সব আবিষ্কার

বাচ্চাকে দিয়ে মেঝে পরিষ্কার করার ড্রেসঃ-

আপনি নিশ্চয়ই দেখেছেন যে সব বাচ্চারা সবে মাত্র হাঁটু দিয়ে চলতে শিখেছে তাদের কোনো পাত্তা পাওয়া যায় না। কোথায় কোন সময় কোন ঘড়ে সে পৌঁছাবে তা সহজে ধরতে পাড়বেন না। বাচ্চাদের এই মেঝেতে চলাফেরার সুবিধা উঠাতে বাচ্চাদের জন্য এই ড্রেসটি তৈরি করা হয়েছে। এতে জামার সাথে ঘড় পরিষ্কার করার ঝাড়ুর মত কিছু কাপড় লাগানো থাকে। যাতে বাচ্চাটি যখন মেঝেতে গড়াগড়ি খাবে তখন তার সাথে সাথে যেন মেঝেটিও পরিষ্কার হয়ে যায়। সত্যি দারুন আবিষ্কার। কি তাই না বলেন!

অদ্ভুত আবিষ্কার
অদ্ভুত আবিষ্কার image

Umbrella harvesting system:-

কথায় আছে জলই জীবন। বর্তমানে বিজ্ঞানীরা তো জল সংরক্ষণের উপর দারুন জোর দিচ্ছেন। আপনি নিশ্চয়ই roof top rain water harvesting system এর কথা শুনেছেন। কিন্তু বর্তমানে umbrella top harvesting system-ও আবিষ্কার হয়ে গেছে। ধরুন আপনি বৃষ্টির দিনে ছাতা মাথায় নিয়ে কোথায় যাচ্ছেন। যে বৃষ্টির জলটি আপনার ছাতার উপর পড়ছে সেটিকে কি আপনি নষ্ট করবেন? উঁহু মোটেই নয়। আপনার ছাতাটিকে যদি উল্টো করে ধরে তাতে একটি পাইপ লাগিয়ে ছাতার উপর পতিত হওয়া জল আপনার কাঁধে ঝোলানো একটি জারে ভর্তি করেন এতে আপনার অনেক কাজে দিবে। সাধারণ হলেও মানুষের মাথায় বুদ্ধির অনেক বিকাশ হয়েছে, এটা মানতেই হবে, কি বলেন!

FUNNY INVENTIONS THAT CHANGED THE WORLD Umbrella harvesting system:-
FUNNY INVENTIONS THAT CHANGED THE WORLD

বাথরুমের মাইকঃ-

এই আবিষ্কারটি বাথরুম সিঙ্গার দের জন্য। অনেকেই বাথরুমে গলা ছেড়ে গান গাইতে পছন্দ করেন। এই সময় তার হাঁতে যদি একটি মাইক দিয়ে দেওয়া যায় তাহলে তো আর কোনো কথাই হয়না। এদের কথা মাথায় রেখে আবিষ্কার করা হয়েছে মাইকের মত দেখতে স্পঞ্জ এর এই জিনিসটি। এর মাধ্যমে যেমন শরীর পরিষ্কার করা যাবে ঠিক তেমনি মাইকের মত ব্যবহার করাও যাবে। তবে এটাতে কিন্তু শুধু মাইকের মত আকারই দেওয়া হয়েছে, এর থেকে বেশি কিছু নয়।

বাথরুমের মাইক বিজ্ঞানের মজার আবিষ্কার
বাথরুমের মাইক বিজ্ঞানের মজার আবিষ্কার image

কোলে মাথা রেখে ঘুমানোর ইচ্ছা পূর্ণ করুনঃ-

কয়েকদিন আগে ফেসবুকে একটি পোষ্টে পড়েছিলাম- “এই জীবনে বোধ হয় আর গার্লফ্রেন্ডের কোলে মাথা রেখে ঘুমানো হবে না।“ যারা এরকম চিন্তা ভাবনা করেন, তাদের কথা মাথায় রেখেই এই আবিষ্কারটি করা হয়েছে। একাকীত্ব অনুভব করছেন? গার্লফ্রেন্ডের কোলে মাথা রেখে ঘুমানোর শক জেগেছে? এবার সেই শক পূর্ণ করুন। একদম নরম এবং ভিন্ন এই কোলে মাথা রেখে ঘুমানোর বালিশ গুলি ব্যবহার করুন আর আপনার অপূর্ণ ইচ্ছা পূর্ণ করুন।

চমকপ্রদ সব আবিষ্কার THE LAP PILLOW
চমকপ্রদ সব আবিষ্কার THE LAP PILLOW

কি-বোর্ড সাইলেন্সারঃ-

গান সাইলেন্সারের কথা অনেকেই শুনেছেন কিন্তু কি-বোর্ড সাইলেন্সারের কথা হয়ত এই প্রথম শুনলেন। কম্পিউটারের কি প্রেস করার সময় শব্দ সৃষ্টি হয় আর এতেই যত আপত্তি। তাই এই নতুন আবিষ্কারটি। আর এর মাধ্যমে কি-বোর্ডে ধুলো-বালিও সহজে জমা হয়না।  

হাঁতে মাথা রেখে ঘুমানোর বালিশঃ-

কয়েকদিন আগে আমার এক বান্ধবী বলছিল, সে নাকি বিয়ের পড় তার husband –এর হাঁতে মাথা রেখে ঘুমাবে। আমার সেই বান্ধবীর মতই যদি আপনার ভাবনা হয়, তাহলে কিনে ফেলুন হাঁতে মাথা রেখে ঘুমানোর এই নরম বালিশটি। একদম মানুষের হাতের মত দেখতে এই বালিশটির মাধ্যমে আপনি আর কিছু না হলেও দুধের স্বাদ ঘোলে মিটাতে তো পাড়বেন!

দ্য অ্যাব হ্যানসারঃ-

সিক্স প্যাক সব ছেলেরই পছন্দের। কিন্তু অত কষ্ট করে ডায়েট ফলো করে কে? এবার ডায়েট ফলো না করে জিমে না গিয়েই আপনি সিক্স প্যাক বানিয়ে নিতে পাড়বেন। যখন কোথাও বসে থাকবেন বা টিভি দেখবেন তখন এই অ্যাব হ্যানসারটি আপনার পেটের উপড়ে সেট করে দিন। ভুঁড়ি থাকলেও কিছুক্ষণ পড় আপনার অ্যাব হয়ে যাবে। তবে বলে রাখি এটি পার্মানেন্ট নয়। কিছুক্ষণ পড় আপনার ভুঁড়ি যেমন ঠিক তেমনই হয়ে যাবে।

বিজ্ঞানের মজার আবিষ্কার THE AB HANCER
বিজ্ঞানের মজার আবিষ্কার THE AB HANCER

জুতো নাকি এয়ারকন্ডিশনারঃ-

ঘড়ের জানালা দরজার মাধ্যমে যেমন বাতাস চলাফেরা করে এবং ঘড়ের ভেতরের দুর্গন্ধ দূর হয়, ঠিক তেমনই এই জুতোতে জানালা বানানো আছে। যাতে যাদের পা একটুতেই ঘেমে এমন গন্ধ হয়ে যায় যে পায়ের গন্ধে নিজেরই অজ্ঞান হবার জোগাড় হয়ে যায় তারাও যেন আরামে থাকতে পাড়েন। কারও লাগুক না লাগুক আমার তো এক জোড়া চাইই চাই।

পড়ুনঃ- অজানা রহস্যময় প্রাণী

কিভাবে স্মার্ট হওয়া যায়

কর্নার ফটো ফ্রেমঃ-

আপনার ঘড়ের কোন গুলিকেও আর ফেলে রাখলে চলবে না। তাদেরও ব্যবহার করতে শিখুন। আপনি চাইলেই সেগুলিতে কর্নার ফটো ফ্রেম লাগিয়ে নিতে পাড়েন।  

এটা আবার কিঃ-

অদ্ভুত আবিষ্কার BANANA CASE
অদ্ভুত আবিষ্কার BANANA CASE

আপনার মনে যদি পাপ থেকে থাকে তাহলে নিশ্চয়ই আপনি উল্টো-পাল্টা কিছু ভেবে বসে আছেন। কিন্তু আপনি যেটি ভাবছেন এটি আসলে সেটি নয় বন্ধু। এটি হল banana case. অন্যান্য জিনিসের সাথে কোথাও কলা নিয়ে গেলে কলার যে কি হাল হয় যারা নিয়ে গেছেন শুধুমাত্র তারাই হয়ত জানেন। কলা নষ্ট যাতে না হয়ে যায় সেই জন্য এখানে কলা রেখে আপনি যে কোনো জায়গায় আরামে নিয়ে যেতে পাড়বেন।   

এরকমই অজানা এবং আজব তথ্য পেতে আমাদের সাথে জুড়ে থাকুন। প্রতিদিনের আপডেটের জন্য আমাদের ফেসবুক পেজ অথবা ফেসবুক গ্রুপে যুক্ত হতে পাড়েন।

ধন্যবাদ।


Spread the love

Leave a Reply

Ads Blocker Image Powered by Code Help Pro

Ads Blocker Detected!!!

মনে হচ্ছে আপনি Ad blocker ব্যবহার করছেন। অনুগ্রহ করে  Ad blocker টি disable করে আবার চেষ্টা করুন।

ছাড়পত্র