অভিযোগ ‘সে আমাকে আগে ভালোবাসত এখন বাসে না।’ এই অভিযোগের উপরেই আজকের অবহেলার কষ্টের ভালোবাসার গল্পটি লেখা হয়েছে। ইগো এবং পরস্পরের প্রতি সম্মানের অভাব একটি সম্পর্ককে যে তিক্ত করে তোলে গল্পটিতে সেই দিকটি ফুটিয়ে তোলা হয়েছে।

অবহেলার কষ্টের ভালোবাসার গল্পঃ- “দূরত্ব”

হঠাৎ মাঝ রাত্রে ঘুম টা ভেঙে গেলো তীব্র বুকে যন্ত্রণা উঠেছে, আর সাথে চিরকালীন শ্বাসকষ্ট তো আছেই। বিছানার পাশে হাত দিয়ে দেখলাম না সে নেই। মনে পড়লো আজকাল সে আর আমার পাশে শুয়ে না । তার পছন্দের ওই পাশের রুমটায় একাকী সময় কাটায়। কথা গুলো মনে পড়তেই নিজের অজান্তে দু চোখ দিয়ে জল গড়িয়ে পড়লো ।

বারবার মনে হলো একটি বার সে যদি চোখের জল মুছিয়ে , তার বুকের মাঝে টেনে নিত তাহলে কি তার খুব বড়ো ক্ষতি হয়ে যেত!

না হতো না বোধহয় !

অবহেলার কষ্টের ভালোবাসার গল্প
অবহেলার কষ্টের ভালোবাসার গল্প

বছর দশেক আগে আমাদের বিয়েটা হয়েছিল। যদিও পরিবারের সবার বিরুদ্ধে গিয়েই আমরা বিয়েটা করেছিলাম , নিজেদের ভালোবাসা প্রমাণের জন্য। সেটা প্রমাণ করেও ছিলাম আমরা । একে অপরকে আত্মবিশ্বাসের জালে জড়িয়ে , বিশ্বাসের ভিত্তি দিয়ে গড়ে তুলেছিলাম , আমাদের চির ভাস্বর সুন্দর সংসার ।

মাছ যেমন জল ছাড়া অসহায় ঠিক তেমন ও আমাকে ছাড়া অসহায় ছিল। একটাও মুহূর্ত ও আমাকে ছাড়া থাকতে পারতো না। তবে আমাদের এই মধুর সম্পর্কের মাঝে যে ঝগড়া ঝামেলা হতো না সেটা নয়। বরঞ্চ যে ঝামেলা টা হতো সেটা হয়ত আর পাঁচটা দম্পত্তির মধ্যে হলে , ডিভোর্স অবধি জল গড়িয়ে যেত।

পড়ুনঃ- নতুন প্রেমের গল্প পড়তে এখানে ক্লিক করুন। 

কিন্তু আমাদের মধ্যে তুমুল অশান্তিতেও একটাই জিনিস অন্যদের থেকে আলাদা করতো , সেটা একে অপরকে ছেড়ে না থাকতে পারা । সব কিছু মিটিয়ে নিয়ে আমরা একে অপরকে জড়িয়ে ধরে নতুন করে শুরু করতাম সবকিছু ।

আর সেই মানিয়ে নেওয়ার সূত্রপাত টা তো বিয়ের থেকে নয়, সেটার সূত্রপাত ঘটেছিল ক্লাস সেভেন এর ফাইনাল এক্সাম এর বাংলা পরীক্ষার দিন থেকে । আমার পাশের রুমে জানালার সোজা তে , আমার থেকে দুই বছরের সিনিয়র একটি ছেলে মন দিয়ে এক্সাম দিচ্ছিল । আমি অবশ্য প্রথমে তাকে লক্ষ্য না করলেও , পরে যখন কিছুতেই উত্তর মনে পড়ছিল না আশেপাশে ঝিকে দেখতে গিয়ে ছেলেটার ওপর চোখ পড়েছিল ।

ভালোবাসার বেদনার গল্প
ভালোবাসার বেদনার গল্প

আর সেই চোখ আজ অবধি ফেরানোর সাহস আমার হয়নি। আমি হালকা করে সিটি মারতেই পুরো ক্লাস আমার দিকে তাকিয়ে ছিল , এমনকি ছেলেটাও পাশের রুম থেকে অবাক হয়ে তাকিয়ে ছিল। এরূপ আচরণে ক্লাস টিচার আমায় রুম থেকে বের করে দিলেও , সেদিন আমি একটুও কষ্ট পাইনি বরঞ্চ আনন্দ হয়েছিল ,পাশের রুমের জানালায় গিয়ে সরাসরি ছেলেটার কানের কাছে জোরে টু চিৎকার করে দৌড় দিয়েছিলাম ।

এরপর গার্জেন কল , ক্ষমা চাওয়া সবকিছুই করতে হয়েছিল আমাকে। পরে অবশ্য আমার এই দুষ্টুমি গুলোকেই ও ভালোবাসতে শুরু করেছিলো । তাই স্কুল ফ্রেন্ড থেকে বেস্ট ফ্রেন্ড আর তারপর কখন যে বেস্ট লাইফ পার্টনার হয়ে উঠলাম বুঝতেই পারলাম না। এসব কথা গুলো মনে পড়লেই বুকের ভেতর টা হুহু করে জ্বলে উঠে।

পড়ুনঃ- হাসির গল্প পড়তে এখানে ক্লিক করুন। 

ওর পছন্দ অপছন্দ আর আমার পছন্দ অপছন্দের মাঝে কোনোদিনও কোনো ফারাক তো ছিল না। তাহলে আজ কেন এতটা দূরত্ব আমাদের মাঝে!

সম্পর্কটা আর আগের মত নেই। কথায় কথায় এখনো আগের মত অশান্তি হয় কিন্তু কেউ এই একে অপরকে কাছে টেনে সব মিটিয়ে নিতে পারি না । কেউই আজ নিজেদের ইগো সরিয়ে অপরকে প্রাধান্য দিতে পারি না। আশায় থাকি কেবল ও রাগ ভাঙাক। অথচ এই আশা দিনের পর দিন নিরাশায় পরিণত হয়েছে।

কেউই আর একে অপরের মান – অভিমান বা একে অপরকে বোঝার চেষ্টা করি না। একে অপরকে দোষারোপ করতে করতে আমরা আজ একে অপরের কাছে দোষী! জানিনা কেন এমন হল সম্পর্কের পরিণতি।

কষ্টের ভালোবাসার গল্প
কষ্টের ভালোবাসার গল্প
<

তবে আজও আমার মনে আশা জাগে , সে আবারও আগের মত আমার দুষ্টুমি গুলোকে পাগলামো বলে জড়িয়ে ধরবে। আবারো চোখের জল মুছিয়ে বলবে ” আমি তো আছি , চিন্তা কীসের পাগলি “।

আবারো সে আমার চোখ দেখে বুঝবে আমার না বলা সব কথা গুলো। আবারো সে আমার আমি টাকেই নিজের করে নেবে ঠিক আগের মত ।

বুকের যন্ত্রণাটা মাত্রাতিরিক্ত বাড়ছে, আর বোধহয় তার কাছে আগের মত সবকিছু করার আবদার টা করতে পারব না। মানুষটা আজ পাশে থাকলে খুব ভালো হতো, খু উ উ উ ব…।।

আলোরানি মিশ্র

গল্প ভাবনায়-
গল্প পাঠাতে পারেন- charpatrablog@gmail.com -এ অথবা সরাসরি WhatsApp -এর মাধ্যমে এখানে ক্লিক করে।
সমস্ত কপিরাইট ছাড়পত্র দ্বারা সংরক্ষিত। গল্পটির ভিডিও বা অডিও বা অন্য কোনো মাধ্যমে অন্যত্র প্রকাশ আইন বিরুদ্ধ। ছাড়পত্র এর বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণে বাধ্য হবে।

নিচে দেওয়া wp গ্রুপ টি শুধু মাত্র অ্যাক্টিভ মেম্বারদের জন্য। যাদের মনে হবে ব্যস্ত জীবনের অল্প সময় ও এখানে ব্যয় করতে পারবেন আড্ডা আলোচনার মধ্যে তাদের জন্য।  
বি.দ্র. - ইউটিউবার দাদা দিদিরা যারা কনটেন্ট খুঁজতে গ্রুপ এ আসেন তারা এখানে অহেতুক ভিড় জমিয়ে নিজেদের ক্ষতি ডেকে আনবেন না। 

WHATSAPP GROUP LINK- ছাড়পত্রিয়ানস (CHARPATRIANS)  👈🏻 ক্লিক করুন

পড়ুনঃ- 
একটি সত্যি প্রেমের গল্প 

অভিমানী প্রেমের গল্প 
আমাদের সাথে যুক্ত হবেন যেভাবে- 

ফেসবুক Group - গল্প Junction 

ফেসবুক- ছাড়পত্র

টেলিগ্রাম- charpatraOfficial

Spread the love

Leave a Reply