TOP 5 FACTS IN BENGALI।। AMAZING FACTS IN BENGALI

Spread the love

amazing facts in bengali BENGALI AMAZING FACTS

রিক্সা চালিয়ে চিন থেকে লন্ডন-

চিন থেকে লন্ডনের দূরত্ব প্রায় ৭৮৩৫ কিমি। লন্ডন অলিম্পিকের আগে চিনের চেন গুয়ান মীঙ নামের এক ৫৭ বছর বয়সী কৃষক তার রিক্সা নিয়ে লন্ডনের উদেশ্যে যাত্রা করেন। তিনি ১৬ টী দেশ ঘুরে এবং প্রায় ৬০,০০০ কিমি পথ পাড়ি দিয়ে লন্ডন অলিম্পিকের উদ্ভোদনের আগেই লন্ডনে পৌছে গিয়েছিলেন। তার এই যাত্রায় তাকে সইতে হয়েছে বিভিন্ন রকমের আবহাওয়া। কখনো প্রচণ্ড গরম, কখনো বা শীত আবার কখনো বা তাকে মুখো-মুখি হতে হয়েছে মুষলধারে বৃষ্টিপাতের।

তার এই পরিশ্রম এবং অলিম্পিকের প্রতি ভালোবাসায় লন্ডন বাসীরা তাকে আগ্রহ ভরে বরণ করে নেয়, অন্যদিকে চেন ও মুগ্ধ হয় লন্ডন বাসীর আতিথেয়তায়। Source- Current World september 2012 .

london olympic 
amazing facts

**amazing facts

সাবান খেকো মানুষ-

আপনি heading টি দেখে নিশ্চয় বিশ্বাস করতে পারছেন না। কিন্তু অবিশ্বাস্য হলেও এই ঘটনাটি সত্য। মার্কিন যুক্তরাষ্ট্রের টেম্পোস্ট হেন্ডারসন এর অত্যন্ত প্রিয় খাবার কিন্তু সাবান। তার দৈনিক অত্যন্ত ৫ টি সাবান না হলে চলে না। সাবান খেলে তার প্রান যাবে এটা জানার পরেও তার সাবান খাওয়া অব্যাহত রয়েছে। চিকিৎসক দের মতানুসারে হেন্ডারসন ‘পাইকা’ নামক এক বিরল রোগে আক্রান্ত। এই রোগে আক্রান্ত ব্যক্তিরা অস্বাভাবিক খাবারে অভ্যস্ত হয়ে পরে।

সাবান ছাড়াও চক, ধাতব মুদ্রা, ব্যাটারির খোলস ঈত্যাদি খেতে ভালোবাসেন এই বিরল রোগে আক্রান্ত ব্যক্তিরা। Source- Current world saltamami 2011.

man eating soap

**amazing facts in bengali

উড়ন্ত ঘর-

অবিশ্বাস্য হলেও সত্যি যে ব্রিটেনের NATIONAL GEOGRAPHIC TEAM উড়ন্ত বাড়ি বানিয়েছে। হিলিয়াম গ্যাস ভর্তি ৩০০ বেলুন, হালকা হার্ডবোর্ড দিয়ে বানানো বাড়ীটি ভূমি থেকে প্রায় ১০,০০০ ফূট উঁচুতে ১৪ জন মানুষকে নিয়ে উড়েছিল।

তবে ইট-বালি- সিমেন্ট এর মত ভারী উপাদান নয় বরং হালকা হার্ডবোর্ড দিয়ে তৈরি এই বাড়ীটীকে নিয়ে ৩০০ বেলুন আকাশে উড়েছিল। আর এইপ্রসঙ্গে বলে রাখা ভালো যে প্রতিটি বেলুনের দীর্ঘতা ছিল ৮ ফুট। Source- Current world saltamami 2011.

home in sky

**amazing facts in bengali

চুম্বক মানব-

চুম্বকের ধর্ম হল ধাতব বস্তুকে আকর্ষণ করা। কিন্তু এই চুম্বক ধর্ম যদি মানুষের ভিতরে চলে আসে তাহলে কিন্তু ব্যাপারটিকে নিয়ে মাথা ঘামাতেই হয়। এমনই এক বিরল ঘটনা ঘটেছে সার্বিয়াতে।

এই দেশের সাত বছর বয়সের শিশু ‘বোগদান’ এর সংস্পর্শে কোনো ধাতব বস্তু আনলে সেটি তার শরীরে আটকে যায়। ধাতব চামচ, ধাতব ছুড়ি ইত্যদি ধাতব বস্তু গুলি যদি তার শরীরে রাখা হয় তাহলে সেগুলি তার শরীরে আটকে যায়। তার পরিবারের সদস্যদের মতানুসারে জন্ম থেকেই বোগদানের শরীরে এমন ক্ষমতা রয়েছে। Source- Current world saltamami 2011.

magnetic man

**amazing facts

টাকার বৃষ্টি-

2015 সালের ফেব্রুয়ারির একুশ তারিখ দুপুরের পর এক পশলা বৃষ্টি হয়ে গেল কুয়েত সিটি তে। বিকালবেলা শান্ত-সৌম্য এক পরিবেশ ।কুয়েতের শপিং মলের সামনে ব্যস্ত রাস্তায় প্রচুর ট্রাফিক, হঠাৎ মানুষকে অবাক করে দিয়ে আকাশ থেকে শুরু হল টাকার বৃষ্টি ।হাজার হাজার টাকা উড়ে এসে পড়ছে গার্জেন শপিংমলে সামনের রাস্তায়। পথচারীরা শুরুতে অবাক হয়ে গেলেও পরে হুঁশ ফিরতেই তারা ব্যস্ত হয়ে রাস্তা থেকে টাকা কুড়োতে শুরু করল। রাস্তার মাঝখানে গাড়ি থামিয়ে সবাই নেমে পড়লো রাস্তায়। সবাই যত বেশি সম্ভব টাকা কুড়িয়ে নিতে শুরু করলো ।বেশ কয়েক মিনিট যাবত্ এভাবে টাকার বৃষ্টি হলো। রাস্তায় ডলারের অঙ্কে হিসাব করলে দাঁড়ায় প্রায় 8 লক্ষ মার্কিন ডলার। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন ঘটনাস্থলে অনেকক্ষণ যাবৎ এই টাকার বৃষ্টি হয়, কীভাবে এলো এই টাকা কোথা থেকে এলো কাদের টাকা এগুলো তারা তা কিছুই বুঝতে পারেননি সবাই ব্যস্ত ছিল টাকা  কুড়োতে। কুয়েত সিটির রাস্তায় এক অদ্ভুত অস্বাভাবিক অভিনব দৃশ্যের অবতারণা হয়েছিল। এই ঘটনা নিয়ে প্রথমে একটু মতবিরোধ সৃষ্টি হয়েছিল ।অনেকেই বলেছিলো ঘটনাটি ঘটেছে দুবাইয়ে ।কিন্তু এক ভিডিও ফুটেজে দেখা যায় যে মানুষ জন টাকা কুড়চরোচ্ছ কুয়েত সিটির রাস্তায়। তখন নিশ্চিত হওয়া যায় যে ঘটনাটি ঘটেছে কুয়েতে। কিন্তু এত টাকা কিভাবে উড়ে এল টাকার উৎস বা কি? এর ব্যাখ্যা কেউ দিতে পারেনি আজ পর্যন্ত ।শুরুতে অনেকে ভেবেছিল কোন বহুতলবিশিষ্ট ব্যাংকের খোলা জানালা দিয়ে উড়ে এসেছে এই টাকা। কিন্তু ঘটনার পর দেখা গেল কোন ব্যাংকে টাকা দাবি করল না, এমনকি কোন ধনী ব্যক্তিও এগিয়ে এসে এই টাকার দাবি করেনি তাই এত টাকার উৎস কি তা কারো পক্ষে নিরূপণ করা সম্ভব হয়নি। কুয়েতের ইতিহাসে এই ঘটনা এক হতবাক করা রহস্যই হয়ে থাকবে চিরকাল। 

money rain

অবশ্য কিছু মানুষ এই ঘটনার ব্যাখ্যা খোঁজার চেষ্টা করেছেন। তাদের ধারণা কোন এক দয়ালু ধনী ব্যক্তি মানুষকে দান করার উদ্দেশ্যে এই টাকা নিয়ে প্লেনে ওঠেন। তারপর সেই টাকা প্লেন থেকে বের করে দিয়ে সমস্ত টাকা আকাশে উড়িয়ে দেন। আর সেই টাকা বাতাসে ভাসতে ভাসতে কুয়েত সিটি শপিং মলের সামনে রাস্তায় এসে পড়েছে। অনেকেই আবার এই যুক্তিটি মেনে নিতে নারাজ, কেউ যদি অত উপর থেকে বাতাসে টাকা ভাসিয়ে দেয় তাহলে তা চারদিকে ছড়িয়ে না পরে, সেটা শুধুমাত্র কুয়েত সিটিতেই এসে কেন পড়ল? 

 সত্যিই এই ঘটনা এক আজব রহস্য। যার কোন ব্যাখ্যা খুজেঁ পাওয়া মুশকিল।  

**amazing facts

READ A HORROR STORY HERE:- অভিশপ্ত আয়না।।BENGALI HORROR STORY।। ভুতের গল্প।। BLOODY MARY।। GHOST STORY IN BENGALI ।। BEST STORIES IN BENGALI


Spread the love

2 thoughts on “TOP 5 FACTS IN BENGALI।। AMAZING FACTS IN BENGALI”

  1. Pingback: HOW TO DRY A WET PHONE EASILY TOP 5 TIPS & TRICS HOW TO DRY A MOBILE IN BENGALI জলে ভিজে যাওয়া মোবাইল থেকে জল বের করুন মাত্র কয়েক মিনিটে। - ছাড়পত

Leave a Reply