স্বপ্ন এমন একটা জিনিস, যেটা আমাদের মধ্যে থেকে পরিচালিত হলেও সেটাকে আমরা নিয়ন্ত্রণ করতে পারি না। আজ এমনি দুটি মজার স্বপ্ন নিয়েই পুরো আয়োজনটি

মজার মজার ফানি গল্প:-

মজার স্বপ্ন গল্পঃ- ‘দরদী মন্ত্রী!’

মাত্র ২৫ বছর বয়সে কেউ যদি একটা দেশের প্রধানমন্ত্রী হয়, তাহলে ভাবো সেই ব্যক্তির জনপ্রিয়তা কতটা! একজন যুবক প্রধানমন্ত্রী কে দেশ চালাতে দেখলে নিশ্চয়ই অবাক হবে তাই না!

না আমি বানিয়ে বানিয়ে কোনো গল্প বলছি না, আমি বলছি আমার নিজেরই কথা। হুম আমিই সেই জনপ্রিয় ব্যক্তি যে এত কম বয়সে প্রধানমন্ত্রী হয়েছি।

তবে প্রধানমন্ত্রী হওয়ার লড়াইটা একজন বুড়োর চশমা ছাড়া সুইয়ে সুতো ঢোকানোর যে সংগ্রাম সেই সংগ্রামের মত ব্যাপক ছিল। হুম আমার এই সংগ্রাম পাবলিক টয়লেট এর সামনে বিশাল লম্বা লাইনের দাঁড়িয়ে থাকা শেষের মানুষটির উচ্চচাপ চেপে রাখার কঠোর সংগ্রামের থেকেও কঠোরতর ছিল।

মজার স্বপ্ন গল্প
মজার স্বপ্ন গল্প

পরিষ্কার মনে আছে, যখন আমি প্রথম ভাষণ দিতে স্টেজে উঠি তখন কাপা গলায় ভাষণ দিচ্ছিলাম। হবু প্রধানমন্ত্রীর এই অবস্থা দেখে, ভিড়ের মধ্যে থেকে কেউ জিজ্ঞেস করেছিল, এত্ত ভয় পেলে প্রধানমন্ত্রী হব কি ভাবে। সাফ উত্তর দিয়েছিলাম, এটা ভয় নয় এটা হল অকালে গার্লফ্রেন্ড হারানো মাঝরাতে কান্না করা পাবলিক দের দুঃখ, তাদের দুঃখেই আমার কথা কাপছে। আমার এই কথা শোনে গোটা মাঠ ৪৫ সেকেন্ড তালি দিয়েছিল একেকজন ৪৫ বার করে।

সে যাই হোক ভোটে নির্বাচিত হওয়ার পর আমি প্রধানমন্ত্রী হয়ে গেছি। আপনাদের নিকট প্রধানমন্ত্রী হওয়ার একটি সিক্রেট টিপস শেয়ার করি, আমার টার্গেট ছিল যুবক যুবতী গুলো। কিভাবে তাদের নজরে আসব আমি, সেটাই ছিল আমার টার্গেট আর আজ তাদের দেওয়া ভোটেই আমি মন্ত্রী ।

আর আজ পাঁচবছর হয়ে গেছে আবার ভোটে দারাচ্ছি, একটি স্টেজে ভাষণ দিচ্ছি, বাড়ি থেকে মুখস্ত করেনিয়ে এসেছি ভাষণ টা, সেটা এবার আপনাদেরও জানিয়ে দিই-
আমার প্রিয় বাবু সোনা মোনা টোনা রা। এবার যদি আমি ভোটে জিতি তাহলে সারারাত ইন্টারনেট ফ্রী। এবার আমাকে ভোট দিলে ভাল ভাল বাইক পাওয়া যাবে kurkure কেনার টাকায়। আমি ভোটে জিতলে সজনে ডাটা কে ছাঁটাই করে দেব।

রেশনে চাল আটা নয়। এবার থেকে রেশনে দেওয়া হবে মোমো চাউমিন বেগুনি এইসব। প্রেম পিরিতি তে যেন ঘটলা না হয়, সেইজন্য প্রেম পিরিতি করার জন্যে love card নামে একটা আলাদা স্কিম লঞ্চ করা হবে। যে সমস্ত কাপল গুলো একসাথে কাটাতে পারবে প্রতি বছর তাদের বাইরে ঘুরতে যাওয়ার ব্যাবস্থা করবে সরকার।

দেশের যে সমস্ত সিঙ্গেল ছেলে মেয়ে খুঁজছে অথবা যে সমস্ত সিঙ্গেল মেয়ে ভাল ছেলে খুঁজছে তাদের সুবিধার্থে কর্ম সন্ধান সেন্টারের আদলে তৈরি হবে জীবনসাথী সেন্টার। এই সেন্টার গুলো দেখা শোনা করার জন্য একটি কমিশন থাকবে। এই কমিশন প্রতি মাসে ভাল ভাল মেয়ে / ছেলে দের গ্যাজেট প্রকাশ করবে।

কলেজের ছাত্র ছাত্রীদের জন্য নিজের পছন্দ মত স্কুটি ও বাইক ফ্রি। সপ্তাহে দুই দিন স্কুল কলেজ বন্ধ থাকবে। এই দুই দিন স্টুডেন্ট দের সিনেমা দেখতে নিয়ে যাওয়া হবে…

হাসির স্বপ্ন গল্প
হাসির স্বপ্ন গল্প

আমার ভাষণ শেষই হল না মঞ্চ এর ছাদ থেকে প্লাস্টিক ছিঁড়ে এক বালতি এক গ্লাস জল আমার উপর পরে গেল। ঘুম ভেঙে উঠে দেখি মা জল ঢেলে দিয়েছে আমার উপর আর গোটা বিছানা জলে জলে জলারন্য। ধুর ধুর দ্বিতীয় বারের জন্য আমার প্রধানমন্ত্রী হওয়াটা অপূর্ন থেকেই গেল।

তবে তোমরা যদি চাও আমি ভোটে দাড়াব। আর জয়ী হলেই উপরের সুবিধা গুলি পেয়ে যাবে। আরো কিছু সুবিধা আছে যেগুলো বলতে পারি নি। সেগুলো নাহয় সরাসরি তোমাদের সামনেই বলব।
বলো না ভোট দিবে তো আমাকে বলো বলো।

ছাড়পত্র

গল্পের প্লটে-
পড়ুনঃ- 
হাসির গল্প- প্রেম কেলেঙ্কারি 

নেতাদের হাসির গল্প 

হাসির স্বপ্ন গল্পঃ- ‘সেলিব্রেটি’

” ধুর এত সকাল সকাল আমার নাম ধরে কারা চেঁচা মেচি করছে … ও মা জানালা দরজা সব বন্ধ করে দাও “
সত্যি তো হঠাৎ করে আমার নাম ধরে কারা চিৎকার করছে শুনে , বিছানা থেকে তিড়িং করে লাফিয়ে , সোজাসুজি উইচিরিঙ্গার মতো উঠে পড়লাম। বারবার ভালো করে মনে করার চেষ্টা করলাম ” না ! আমি কারুর বাচ্চাকে রাম ধোলাই দি নি উম্মম্ম না ! আমি তো কোনো পাড়ার pnpc মহিলার মুখের ওপর তর্ক করিনি না না ! আমি তো কারুর bf বা gf এর কথা তাদের বাড়িতে বলে দি নি ….। তাহলে ?

এতো সকাল সকাল আমার বাড়ির সামনে এতো লোকের সমাগম কেন ? জানালা থেকে ইঁদুরের মত একটুখানি মুখমন্ডল টা বের করে দেখলাম , অনেকের হাতেই আমার নামের ব্যানার , আবার কারুর হাতে আমার ছবির পোস্টার ,তাও আবার মাস্ক ঢাকা । ব্যাপার টা কি ? গড়বড় লাগছে কিছু!

হঠাৎ করে ছোড়দা পেছন থেকে বাহবার নাম করে , নিজের হাতের সখ মেটাতে কাঁধে থাপ্পড় মেরে বললো ” রাতোরাত ফ্যামাস হয়ে গেলি যে রে ” দেখ কত লোক তোকে দেখার জন্য বাড়ির বাইরে জমা হয়েছে ।
আমি অবাক হয়ে “হা” করে , যেই ওর কথা শুনছি সেই বলে উঠলো “সাটার টা ডাউন কর ” । মুখটা বন্ধ করে বিস্ময় ভরা চোখে জিজ্ঞাসা করলাম , কেন রে? আমি আবার কিসের ফ্যমাস ?

ইউটিউবের কোনো ভিডিও ভাইরাল হলো নাকি …কিন্তু সে তো কোন মান্ধাতার আমলে করা ছেড়েছি, উমম তাহলে কোনো শর্ট ভিডিও …না না আমি তো উসব করি না। না না কোনো নেতার ভিডিও তো লিক করিনি । তাহলে হচ্ছে টা কি ? লেখালেখিতেও এত পারদর্শী হইনি যে লোকের জমায়েত হবে ! কলেজের কারুর প্রেম কাহিনীও প্রকাশ্যে কোথাও ছাড়িনি তাহলে ফেমাস টা হলাম কিভাবে?

এসব ভাবনায় যখন মাথা ফ্যানের মত বন বন করে ঘোরার অবস্থা হঠাৎ করে কে দরজার কড়া নেড়ে বললো “বাড়িতে কেউ আছেন আমি হুকুলালা কোম্পানির এজেন্ট , ম্যাডামের সাথে দেখা করতে এসেছি।

মা গিয়ে কপাট খুলতেই লোকটি তড়িঘড়ি করে , সরে যান – সরে যান বলে ঘর ঢুকে পড়ল । অবাধ্য পোষ্য এর মত সোজা সামনের রুমে ঢুকে বললো , ইয়ে মানে ম্যাডাম আপনার সাথে দেখা করতেই এত দুর থেকে আমার আসা । আপনাকে আমি সাথে করে নিয়ে যাবো ।

লোকটি এত সুন্দর ভাবে কথাটি বললো, আমি প্রথমে ভাবলাম ও হয়তো ভুল করে জলের জায়গায় আমার নাম বলে ফেলেছে। কিন্তু না! আমাকেই উদেশ্য করে কথাটি বলেছিল তা কিছুক্ষন পর বুঝতে পারলাম । সে নাকি আমাকে নিয়ে কাজ করতে চায়। গ্রীষ্ম কালের নয় সে নাকি আমার শীত কালের ফ্যান । ইয়ে মানে মস্ত বড়ো ফ্যান ।

মজার মজার ফানি গল্প
মজার মজার ফানি গল্প
<

এদিকে বাড়ির বাইরে এত লোকের জমায়েত দেখে পাড়া প্রতিবেশীরাও বাড়ির বাইরে লাইন জমিয়েছে , ফ্রি তে মেলা দেখার জন্য । বাড়ির অবস্থা শোচনীয় দেখে ,কোনোরকমে পেছনের দরজা দিয়ে ছোড়দা সাথে বেরিয়ে পড়লাম লুকিয়ে লুকিয়ে। এদিকে মা ওই এজেন্টকে কোনরকমে বাড়ি থেকে বের করেছে। কিন্তু মন বলছে , যে কোন কারনেই হোক আমি কিন্তু ফেমাস হয়েছি! হ্যাঁ নইলে এত লোক আসবে কেন? মনে মনে আনন্দের লাড্ডু ফুটছে , সাথে সাথে পাট কাঠির মত শরীরটা ভিড়ের হাত থেকে বাঁচানোর জন্য ভয়ে ঘাম ঝরছে । মিশ্র পক্রিয়ার ফলাফল সচক্ষে অনুভব করছি।

পরমুহূর্তেই হঠাৎ করে বাসের ব্রেক টা কষতেই দু পা সামনের দিকে এগিয়ে গেলাম । হেল্পার কাকু বলে উঠলো ” নন্দনপুর এসে গেছে , নামো নামো।

তৎক্ষণাৎ যেন মোহভঙ্গ হল আমার। তাড়াতাড়ি বাস থেকে নেমে , ভাবলাম বেশ সুন্দর দাড়িয়ে দাড়িয়ে দিবা নিদ্রাতে সেলিব্রেটি হয়ে গেছিলাম। নিরাশ করে দিলো সবটা ওই হেল্পার কাকু !

আলোরানি মিশ্র

হাস্যরস পরিবেশনায়-
গল্প পাঠাতে পারেন- charpatrablog@gmail.com -এ অথবা সরাসরি WhatsApp -এর মাধ্যমে এখানে ক্লিক করে। 
সমস্ত কপিরাইট ছাড়পত্র দ্বারা সংরক্ষিত। গল্পটির ভিডিও  বা অডিও বা অন্য কোনো মাধ্যমে অন্যত্র প্রকাশ আইন বিরুদ্ধ। ছাড়পত্র এর বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণে বাধ্য হবে।
পড়ুনঃ- 
ছোট ছোট হাসির গল্প- ইরিং বিরিং তিরিং 

মাতালের হাসির গল্প 
আমাদের সাথে যুক্ত হবেন যেভাবে- 

ফেসবুক Group - গল্প Junction 

ফেসবুক- ছাড়পত্র

টেলিগ্রাম- charpatraOfficial

WhatsApp Group- ছাড়পত্র (২)

মজার স্বপ্ন গল্প। হাসির স্বপ্ন গল্প। মজার মজার ফানি গল্প

Spread the love

Leave a Reply